Beta

‘ফার্স্ট ফ্ল্যাশ’ চা আনছে হালদা ভ্যালি

১৯ মার্চ ২০১৯, ১৩:১৪

নিজস্ব প্রতিবেদক
বিশ্বমানের ফার্স্ট ফ্ল্যাশ চা বাংলাদেশের বাজারে আনছে ফুড অ্যান্ড বেভারেজ প্রতিষ্ঠান হালদা ভ্যালি। ছবি : সংগৃহীত

বাংলাদেশের চা-প্রেমীদের কথা মাথায় রেখে এবারে বিশ্বমানের ফার্স্ট ফ্ল্যাশ চা বাজারে আনছে ফুড অ্যান্ড বেভারেজ প্রতিষ্ঠান হালদা ভ্যালি।  

গতকাল সোমবার হালদা ভ্যালির গুলশান অফিসে ফার্স্ট ফ্ল্যাশ চায়ের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিষ্ঠানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।  

আগামী ২১ মার্চ থেকে ৩০ এপ্রিলের মধ্যে দেশের বাজারে পাওয়া যাবে ফার্স্ট ফ্ল্যাশের দুই রকমের চা—ফার্স্ট ফ্ল্যাশ ড্রাগন অয়েল গ্রিন টি ৭৫ ও ৫৫ গ্রাম প্যাক ও ফার্স্ট ফ্ল্যাশ সিলভার নিডল হোয়াইট টি ৫৫ গ্রাম প্যাক।

বসন্তের একদম শুরুতেই সদ্য জন্মানো পাতা থেকে যে চা তৈরি হয়, তাকেই বলা হয় ফার্স্ট ফ্ল্যাশ চা। সুগন্ধি, উজ্জ্বলতা আর স্বাদের কারণে সারা বিশ্বেই সবচেয়ে জনপ্রিয় এ  চা। এর বাইরেও গ্রিন টি বরাবরই সমঝদারদের কাছে স্বাস্থ্যকর চা হিসেবে পরিচিত। অন্যদিকে সবচেয়ে কম প্রক্রিয়াজাত চা হিসেবে স্বীকৃত হোয়াইট টি-এর পরিচিতিও বিশ্ব জোড়া।

চট্টগ্রামের ফটিকছড়িতে বিখ্যাত হালদা নদীতীরে গড়ে ওঠা হালদা ভ্যালির চা বাগান থেকে এই চা উৎপাদন করা হচ্ছে। চীনের চা বিশেষজ্ঞ লু জিয়াং আন্তর্জাতিক বাজার ও মান নিয়ন্ত্রণ উপদেষ্টা হিসেবে এ প্রকল্প পর্যবেক্ষণ করছেন। সম্প্রতি এক ভ্রমণে সরেজমিনে চা উৎপাদন প্রক্রিয়া পরিদর্শন করে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন।

গতকাল ফার্স্ট ফ্ল্যাশ চায়ের উদ্বোধন অনুষ্ঠানে লু জিয়াং তাঁর সন্তুষ্টির কথা প্রকাশ করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হালদা ভ্যালি ফুড অ্যান্ড বেভারেজের ম্যানেজিং ডিরেক্টর শামীম খান, হেড অব বিজনেস ডেভেলপমেন্ট আশিক পাশা, ব্র্যান্ড ম্যানেজার আজমাঈন রহমান প্রমুখ।

শিগগিরই ঢাকার মীনা বাজার (ধানমণ্ডি-২৭), স্বপ্ন (গুলশান-১), ইউনিমার্ট (গুলশান-২, ধানমণ্ডি), মেহেদি মার্ট (বসুন্ধরা), ঢালী সুপারশপ (গুলশান-২), আগোরা (গুলশান-২, সীমান্ত স্কয়ার) ও চট্টগ্রাম আগোরা ও খুলশী মার্টে পাওয়া যাবে হালদা ভ্যালির ফার্স্ট ফ্ল্যাশ চা।

ঘরে বসে এই চা পেতে যে কেউ অর্ডার করতে পারেন দেশের জনপ্রিয় ই-কমার্স সাইটগুলোতে। এ ছাড়া বিস্তারিত জানতে ভিজিট করা যাবে হালদা ভ্যালির ফেসবুক পেজ (facebook.com/haldavalley/) ও ওয়েবসাইটে (haldavalley.com/value-you/)।

Advertisement