Beta

ইসলামী ব্যাংকের নতুন এমডি মাহবুব

১১ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৩৬

নিজস্ব প্রতিবেদক
ইসলামী ব্যাংকের নতুন এমডি মো. মাহবুব উল আলম। ছবি : এনটিভি

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. মাহবুব উল আলম। ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরসের সভায়  সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক তাঁর এ নিয়োগ অনুমোদন করেছে।

আজ রোববার ব্যাংকের অ্যাসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলামের সই করা বিবৃতিতে এ তথ্য জানানো হয়। ব্যাংকটির এমডি দায়িত্ব করছিলেন আবদুল হামিদ মিয়া।

বিবৃতিতে বলা হয়, মো. মাহবুব উল আলম ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং ইনভেস্টমেন্ট (ক্রেডিট) কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি আলম ১৯৮৪ সালে প্রবেশনারী অফিসার হিসেবে ইসলামী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ৩৪ বছর কর্মজীবনে তিনি ব্যাংকের করপোরেট ইনভেস্টমেন্ট, রিটেইল ইনভেস্টমেন্ট, ইন্টারন্যাশনাল ব্যাংকিং এবং অপারেশন্স উইং, প্রধান কার্যালয়ের হেড অব ট্রেজারি ও বিভিন্ন ডিভিশন প্রধান এবং বিভিন্ন শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

এর আগে ২০১৭ সালের জানুয়ারি মাসে ইসলামী ব্যাংকের তৎকালীন চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোস্তফা আনোয়ার ও এমডি মোহাম্মদ আবদুল মান্নানকে অপসারণ করে পরিচালনা পর্ষদ। সেই সময় চেয়ারম্যান পদে আরাস্তু খান ও এমডি পদে আবদুল হামিদ মিয়াকে নিয়োগ দেওয়া হয়।

Advertisement