Beta

এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করল ছাত্রলীগ

১৩ এপ্রিল ২০১৮, ১২:৪৪ | আপডেট: ১৩ এপ্রিল ২০১৮, ১৩:০০

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল শাখার ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে তাঁর সংগঠন।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি এ কথা জানায়।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, তদন্ত কমিটির প্রতিবেদনে ইফফাত জাহান এশা সম্পূর্ণ নির্দোষ প্রমাণিত হয়েছেন। বহিষ্কারের আদেশ প্রত্যাহার করে তাঁকে আগের পদে বহাল করা হলো।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান জানান, পরিস্থিতির কারণে এশাকে বহিষ্কার করা হয়। পরে তদন্ত করে নির্দোষ প্রমাণিত হওয়ায় তাঁকে আগের পদে বহাল করা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার রাতে কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়ায় হলের এক সাধারণ ছাত্রীকে রুমে ডেকে নিয়ে মারধর করে রক্তাক্ত করার অভিযোগ ওঠে এশার বিরুদ্ধে। ওই ঘটনায় তাৎক্ষণিকভাবে হলের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে এশাকে অবরুদ্ধ করে রাখেন এবং তাঁর বিচার দাবি করেন। একপর্যায়ে হলের প্রাধ্যক্ষ ও হাউস টিউটরদের সামনেই এশার গলায় জুতার মালা পরিয়ে দেন হলের ছাত্রীরা।

ওই রাতেই এশাকে হল ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের ঘোষণা দেন উপাচার্য ড. আখতারুজ্জামান। এ ছাড়া সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে ছাত্রলীগ থেকেও এশাকে বহিষ্কার করা হয়।

সুফিয়া কামাল হলের একাধিক ছাত্রীর অভিযোগ, ছাত্রলীগের হল শাখার সভাপতি এশা এর আগেও সাধারণ ছাত্রীদের নিজের কক্ষে ডেকে নিয়ে মারধর করতেন। তবে এত দিন ভয়ে কেউ মুখ খোলেননি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement