Beta

পাবিপ্রবিতে ভর্তিপরীক্ষা, জালিয়াতি চক্রের দুজন আটক

১৭ নভেম্বর ২০১৮, ২১:২৬

পাবিপ্রবি ভর্তিপরীক্ষা ঘিরে প্রশ্নপত্র জালিয়াতি চক্রের সদস্য সন্দেহে আটক দুজন। ছবি : এনটিভি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তিপরীক্ষা ঘিরে প্রশ্নপত্র জালিয়াতি চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ।

গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়ে দুই ধাপে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ শহরের ২৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়। তার আগে ভোররাতের দিকে শহরের একটি ছাত্রাবাসে অভিযান চালিয়ে প্রশ্নপত্র জালিয়াতি চক্রের ওই দুইজনকে আটক করে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. প্রীতম কুমার দাস জানান, কর্তৃপক্ষের কাছে গোপন সূত্রে খবর আসে যে, শহরের রাধানগর মহল্লার নাহার ছাত্রাবাসে ভর্তিপরীক্ষা জালিয়াতি চক্রের বেশ কিছু সদস্য অবস্থান করছে। বিষয়টি পুলিশকে জানালে সদর থানা ও ডিবি পুলিশ ওই ছাত্রাবাসে অভিযান চালায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, জালিয়াতি চক্রের সদস্যদের অবস্থানের খবর পেয়ে পুলিশ নাহার ছাত্রাবাসে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টেরে পেয়ে কয়েকজন দৌড়ে পালিয়ে গেলেও সে সময় ফরিদ হোসেন (২৪) ও হামিম আলী (২৫) নামের দুইজনকে আটক করা হয়।

আটক দুইজনের কাছ থেকে ভর্তিপরীক্ষার নকল খাতা, প্রশ্ন ও ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়। তাঁরা পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থী বলে জানায় পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর সূত্র জানায়, পাবিপ্রবির এবারের ভর্তিপরীক্ষায় পাঁচটি অনুষদের অধীনে ২১টি বিভাগের মোট ৯২০ আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৩৩ হাজার ২৬০ জন। এর মধ্যে ‘এ’ ইউনিটে ১৯ হাজার ১ ৯০ ও ‘বি’ ইউনিটে ১৪ হাজার ৭০ জন আবেদন করেন।

Advertisement