Beta

রাবির দুই বিভাগের শিক্ষার্থীদের পাল্টাপাল্টি কর্মসূচি

২৯ নভেম্বর ২০১৮, ২২:৪৩

রাবি সংবাদদাতা
রাবির এপিইই বিভাগের শিক্ষার্থীরা ইইই বিভাগের সঙ্গে একীভূত হওয়ার দাবিতে আজ বৃহস্পতিবার অবস্থান কর্মসূচি পালন করেন। ছবি : এনটিভি

বিভাগ একীভূতকরণকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পাল্টাপাল্টি অবস্থান কর্মসূচি পালন করেছে ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রথম বিজ্ঞান ভবন ও তৃতীয় বিজ্ঞান ভবনের সামনে পৃথক পৃথক এ অবস্থান কর্মসূচি পালন করেন দুই বিভাগের শিক্ষার্থীরা।

জানা গেছে, গতকাল বুধবার এপিইই বিভাগকে ইইই বিভাগের সঙ্গে একীভূত না করার দাবিতে ইইই বিভাগের কক্ষে তালা লাগিয়ে দেন বিভাগের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তারা তৃতীয় বিজ্ঞান ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। কর্মসূচি চলাকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান এসে তাদের কর্মসূচি স্থগিত করতে নির্দেশ দেন এবং বিভাগে গিয়ে কক্ষের তালা খুলে দেন।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের প্রথম বিজ্ঞান ভবনের সামনে এপিইই বিভাগের শিক্ষার্থীরা ব্যানার টানিয়ে ইইই বিভাগের সঙ্গে একীভূত হওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান আজ বৃহস্পতিবার ইইই বিভাগে গিয়ে কক্ষের তালা খুলে দেন। ছবি : এনটিভি

এ বিষয়ে ইইই বিভাগের সভাপতি অধ্যাপক আবু জাফর মু. তৌহিদুল ইসলাম বলেন, ‘এখানে আমাদের চাওয়া-পাওয়ার কিছু নেই। ইইই একটি বিশ্ববিদ্যালয়ের বিভাগ। এই বিভাগটি বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুন মেনে খোলা হয়েছে। এখানে আমাদের কিছু করার নেই।’

জানতে চাইলে এপিইই বিভাগের সভাপতি অধ্যাপক মো. আরিফুল ইসলাম নাহিদ বলেন, ‘অনুষদের অন্যান্য সদস্যদের সঙ্গে বসে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। সেখানে যে সিদ্ধান্ত হবে সেটি নিয়ে একাডেমিক কাউন্সিলে সুপারিশ করবে।’

এর আগে গত ১১ নভেম্বর থেকে বিভাগ দুটিকে একীভূতকরণের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন এপিইই বিভাগের শিক্ষার্থীরা। পরে বিভাগের শিক্ষকরা তাদের আশ্বস্ত করলে তারা কর্মসূচি স্থগিত করেন। এর পরিপ্রেক্ষিতে ২০ নভেম্বর থেকে ইইই বিভাগের শিক্ষার্থীরা দুই বিভাগকে এক না করার দাবিতে আন্দোলন করে আসছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement