Beta

চবিতে ‘খালেদা জিয়া’ হলের নামফলক ভেঙে ফেলেছে ছাত্রলীগ

০৪ ডিসেম্বর ২০১৮, ২২:২৪

অনলাইন ডেস্ক
চবিতে ‘খালেদা জিয়া’ হলের নামফলক ভেঙে ফেলে ছাত্রলীগের নেতাকর্মীরা। ছবি : ইউএনবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া’ আবাসিক হলের নাম ফলক ভেঙে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ‘বীর প্রতীক তারামন বিবি’র নামে হলটির নামকরণ করার দাবি জানায়। বার্তাসংস্থা ইউএনবি এ তথ্য জানায়।

আজ মঙ্গলবার বিকাল ৩টার দিকে হল সড়কে খালেদার জিয়া হলের নাম ফলক নির্দেশিকা মুছে দেয় এবং হলের সম্মুখে স্টিলের দেওয়া নামফলক ভেঙে ফেলে ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের দাবি, ‘আদালতে দণ্ডিত, এতিমদের অর্থ আত্মসাৎকারী আসামি ও জঙ্গিমাতা এবং যার মদদে একুশ আগস্ট গ্রেনেড হামলা সংঘটিত হয়েছিল এমন ব্যক্তির নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মতো বিদ্যাপিঠে কোনো স্থাপনা থাকতে পারে না। এটা বাঙালি জাতি হিসেবে আমাদের জন্য লজ্জাজনক।’ তাই ছাত্রলীগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের কাছে এই স্থাপনার নাম পরিবর্তনের জন্য জোর দাবি জানায় তারা।

একই সঙ্গে এ সময় ছাত্রলীগের পক্ষ থেকে মুক্তিযুদ্ধে অবদানকারী জাতির শ্রেষ্ঠ সন্তান ‘বীর প্রতীক তারামন বিবির’ নামে হলটির নামকরণ করার দাবি জানান।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, ‘এভাবে মুখে মুখে বললেই হলের নাম পরিবর্তন হয়ে যায় না। ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দাবি পেশ করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি ভেবে দেখবে।’

নামফলক ভেঙে ফেলার সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সিনিয়র সহসভাপতি মো. মনছুর আলম, সহসভাপতি আবদুল মালেক, যুগ্ন সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ, উপদপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল ও শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আমীর সোহেল প্রমুখ নেতাকর্মী।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement