Beta

হলে ভোট : প্রতিবাদে আন্দোলনে যাওয়ার সিদ্ধান্ত

৩১ জানুয়ারি ২০১৯, ২৩:১২

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের কেন্দ্র হলের মধ্যে নেওয়ার সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। সিন্ডিকেট সভার এই সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

আজ বৃহস্পতিবার রাতে এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেন আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান। এর আগে সন্ধ্যায় তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সভা করেন বলে জানান।

ফারুক হাসান বলেন, আমরা হলে ভোটকেন্দ্র না করার দাবি জানিয়েছিলাম। এ ছাড়া, অন্যান্য ছাত্র সংগঠনগুলোও হলের পরিবর্তে একাডেমিক ভবনে কেন্দ্র করার দাবি জানিয়েছিল। কিন্তু প্রশাসন ছাত্রলীগের দাবি মেনে নিয়ে হলে ভোটকেন্দ্র করার সিদ্ধান্ত নিয়েছে।

ফারুক বলেন, আমরা সন্ধ্যাবেলায় মিটিং করে আন্দোলনে যাওয়ার প্রস্ততি নিচ্ছি। আমরা অন্য সংগঠনের সঙ্গে আলোচনা করে কর্মসূচির  বিষয়ে সিদ্ধান্ত নেব।

একটি বেসরকারি টেলিভিশনের বরাত দিয়ে ফারুক হাসান বলেন, একটি টিভি চ্যানেল হলে ভোটকেন্দ্রের বিষয়ে ছাত্রছাত্রীদের মতামত জানিয়েছে। সেখানে ৮৫ ভাগ শিক্ষার্থী হলের বাইরে ভোটকেন্দ্রের দাবি জানিয়েছে। আর ১৫ ভাগ হলের কথা বলেছে। তারপরও বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত পরিবর্তন করছে না।

এ সময় ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিত ও নির্বাচনী পরিবেশ তৈরির দাবি জানান ফারুক হাসান।

Advertisement