Beta

রাবির ভেটেরিনারি বিভাগে আগুন, অর্ধ লাখ টাকার ক্ষয়ক্ষতি

০৭ মে ২০১৯, ২৩:৫৯

রাবি সংবাদদাতা
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদভুক্ত ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্সেস বিভাগে মঙ্গলবার বিকেলে আগুন লাগে। ছবি : এনটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কৃষি অনুষদভুক্ত ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্সেস বিভাগে আগুন লেগেছে। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনের তৃতীয় তলায় বিভাগের একটি কক্ষের বৈদ্যুতিক শটসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়। এতে ওই কক্ষে থাকা বিভিন্ন আসবাবপত্র পুড়ে প্রায় অর্ধ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও বিভাগ সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে ওই বিভাগের কয়েকজন শিক্ষার্থী তৃতীয় তলার একটি ল্যাবে কাজ করছিলেন। পোড়া গন্ধ পেয়ে তারা ল্যাব থেকে বের হয়ে আসেন। এ সময় তারা পুরো ভবনে ধোঁয়া দেখতে পেয়ে ওই ভবনের প্রহরী ও কয়েকজনকে ডেকে আনেন। তারা আগুন নিভানোর চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিসের কর্মীরা শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানান।

সরেজমিনে দেখা গেছে, আগুনের তাপে ওই রুমে থাকা ফ্রিজটির একপাশ গলে গেছে। ওই রুমের মেইন সুইচের পাশে থাকা বৈদ্যুতিক হিটার, পানির ফিল্টার, প্লেটসহ যাবতীয় আসবাবপত্র পুড়ে গেছে।

বিভাগের সভাপতি অধ্যাপক এস এম কামরুজ্জামান বলেন, অগ্নিকাণ্ডের বিষয়টি শুনে ফায়ার সার্ভিসে খবর দিয়েছি। আগুনে কেউ আহত হয়নি। কিন্তু ওই রুমে থাকা প্রায় অর্ধ লাখ টাকার জিনিসপত্রের ক্ষয়ক্ষতি হয়েছে।

Advertisement