Beta

রাবিতে তরিকুলের ওপর হামলার বিচার দাবিতে মানববন্ধন

০২ জুলাই ২০১৯, ২২:৫৮

রাবি সংবাদদাতা
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থী তরিকুল ইসলাম তরিকের ওপর হামলাকারীদের বিচার দাবিতে মোমবাতি জ্বালিয়ে মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থী তরিকুল ইসলাম তরিককে মারধরকারী ছাত্রলীগ নেতা-কর্মীদের বিচার চেয়েছেন আন্দোলনকারীরা।

আজ মঙ্গলবার বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক তরিকুলকে মারধরের এক বছর পূর্ণ হয়। এ উপলক্ষে সন্ধ্যায় পরিষদের পক্ষ থেকে তরিকুলকে মারধরের স্থানে মোমবাতি প্রজ্বালন করা হয়।

পরিষদের যুগ্ম আহ্বায়ক মুরশিদুল আলম বলেন, এক বছর আগে তরিকুলকে নির্মমভাবে মেরে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাঁর পা ভেঙে দেয়। সে সময় বিভিন্ন গণমাধ্যমে মারধরকারীদের নাম-ছবি প্রকাশিত হয়েছিল। কিন্তু এমন ঘটনার বিচারে কেউ কোনো পদক্ষেপ নেয়নি। তাঁকে মারধরকারীদের বিচার চাই।’

কর্মসূচিতে পরিষদের যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাক, মাজহারুল ইসলামসহ সংগঠনের অর্ধশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

গত বছরের ২ জুলাই বিকেলে কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করলে ছাত্রলীগ হামলা চালায়। এতে ১৫ জন শিক্ষার্থী আহত হয়। এদের মধ্যে তরিকুলকে ধাওয়া দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা রামদা, হাতুড়ি, লোহার পাইপ ও লাঠি দিয়ে উপর্যুপরি আঘাত করে। আঘাতে তরিকুলের ডান পায়ের হাড় ভেঙে যায়। এছাড়া হাতুড়ির আঘাতে মেরুদণ্ড ক্ষতিগ্রস্ত হয় এবং লাঠির আঘাতে মাথায় গুরুতর জখম হয়।

Advertisement