Beta

টিএসসিতে মেট্রোরেলের স্টেশন, প্রতিবাদ ডাকসু সদস্যের

০৯ জুলাই ২০১৯, ২২:২৪

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে মেট্রোরেলের স্টেশন করার সিদ্ধান্তের প্রতিবাদে আজ মঙ্গলবার বিকেলে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে অবস্থান। ছবি : এনটিভি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে মেট্রোরেলের স্টেশন করার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) এক সদস্য।

আজ মঙ্গলবার বিকেলে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে এই প্রতিবাদ জানান ডাকসুর সদস্য রাকিবুল ইসলাম ঐতিহ্য। তিনি ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক ছিলেন। তাঁর এই কর্মসূচিতে আরো কয়েকজন শিক্ষার্থী যোগ দেন।

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করেন। এর মধ্যে রয়েছে- টিএসসিকে গুলিস্তান রুপে দেখতে চাই না, শাহবাগে স্টেশন থাকা সত্ত্বেও টিএসসিতে কেন?, টিএসসিতে মেট্রোরেলের স্টেশন স্থাপনের পরিকল্পনা বাতিল করতে হবে ইত্যাদি।

অবস্থান কর্মসূচিতে টিএসসিতে যাতে মেট্রোরেলের স্টেশন স্থাপন করা না হয় সেজন্য ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি যথাযথ পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ জানান রাকিবুল ইসলাম। তিনি বলেন, মেট্রোরেলের একটা স্টেশন শাহবাগে হবে। আরেকটা হবে প্রেসক্লাবে। কিন্তু মেট্রোরেল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে টিএসসিতে একটা স্টেশন করার। আধা কিলোমিটার দূরে শাহবাগে স্টেশন থাকা সত্ত্বেও টিএসসিতে কেন স্টেশন করতে হবে?

মেট্রোরেলের স্টেশন টিএসসিতে হলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস জনবসতিপূর্ণ বাজারে পরিণত হবে উল্লেখ করে রাকিবুল ইসলাম বলেন, মেট্রোরেলে প্রতি ঘণ্টায় ৬০ হাজার লোক যাতায়াত করবে। টিএসসিতে যদি স্টেশন হয় তাহলে আশপাশের নিউমার্কেট, আজিমপুর, বকশিবাজারসহ পুরান ঢাকার অধিকাংশ লোকজন টিএসসি স্টেশন ব্যবহার করবে। ফলে টিএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় তার চিরচেনা সৌন্দর্য হারাবে। ক্যাম্পাস জনবসতিপূর্ণ বাজারে পরিণত হবে।

Advertisement