Beta

বিসিএসে কৃষি প্রকৌশল ক্যাডার চালুর দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন

১১ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫১

বিসিএসে কৃষি প্রকৌশল ক্যাডার চালুসহ বিভিন্ন দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন করে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ এবং এনিমেল হাজবেন্ডারি বিভাগের শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

বিসিএসে কৃষি প্রকৌশল ক্যাডার চালুসহ বিভিন্ন দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন করে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ এবং এনিমেল হাজবেন্ডারি বিভাগের শিক্ষার্থীরা। দাবি না মানা হলে কঠোর আন্দোলনের হুমকিও দিয়েছেন তারা।

আজ বুধবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ প্রধান সড়ক অবরোধ করে সমাবেশ করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শিক্ষার্থীসহ মানববন্ধনে বেশ কয়েকজন শিক্ষক অংশগ্রহণ করেন এবং শিক্ষার্থীদের দাবির প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য দেন।

সমর্থনকারী শিক্ষকরা হলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর নুরুল হক, প্রফেসর ড. মঞ্জুরুল আলম চম্পক ও ফার্ম স্ট্রাকচার অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. রায়হানুল ইসলাম। এ সময় বক্তারা বলেন, বিসিএসে কৃষি প্রকৌশল ক্যাডার চালুসহ উত্থাপিত বিভিন্ন দাবি না মানা পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে।

Advertisement