Beta

প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল, পাসের হার ৩ ভাগ

১৬ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৫৯ | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪১

নিজস্ব সংবাদদাতা

সারা দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের (২০১৮ সালের) লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। গতকাল রোববার বিকেলে এই ফল প্রকাশ করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, এবারের নিয়োগ পরীক্ষা কয়েকটি ধাপে সম্পন্ন হয়েছে। নিয়োগ পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১৭ লাখ ৭৩ হাজার ৯১৭ জন। এর মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন মোট ৫৫ হাজার ২৯৫ প্রার্থী। সেই হিসাবে পাসের হার শতকরা ৩.১১ ভাগ।

উত্তীর্ণ সবার কাছে এসএমএসের মাধ্যমে ফল পৌঁছে দেওয়া হয়েছে। তাঁরা মৌখিক পরীক্ষায় অংশ নেবেন। পরীক্ষার ফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd )  পাওয়া যাবে।

সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রথম ধাপ গত ২৪ মে, দ্বিতীয় ধাপ ৩১ মে, তৃতীয় ধাপ ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হয়। এর আগে গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়।

১২ হাজার আসনের বিপরীতে সারা দেশ থেকে ২৪ লাখ পাঁচ প্রার্থী আবেদন করেন। সেই হিসাবে প্রতি আসনে প্রায় ২০০ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষার প্রবেশপত্র ও প্রয়োজনীয় কাগজপত্রসহ ৩০ সেপ্টেম্বরের মধ্যে নিজ জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।

Advertisement