Beta

নববর্ষের সেরা নাটক এনটিভির ‘এক বৈশাখে’

১৭ এপ্রিল ২০১৮, ১৬:১৩ | আপডেট: ১৭ এপ্রিল ২০১৮, ১৮:০৫

ফিচার ডেস্ক

‘এত অল্প সময়ে আমার পরিচালিত নাটক এক মিলিয়ন দর্শক দেখেছেন, এটা অনেক আনন্দের খবর। এর মানে দর্শক বাংলা নাটক পছন্দ করেন।’ কথাগুলো এনটিভি অনলাইনকে বলেছেন পরিচালক তুহিন হোসেন।

তাঁর নির্মিত ‘এক বৈশাখে’ নাটকটি এবার পয়লা বৈশাখে (১৪ এপ্রিল) এনটিভিতে রাত ৯টা ১০ মিনিটে প্রচারিত হয়। নাটকটি প্রচারের কিছুক্ষণ পর এনটিভির অফিশিয়াল ইউটিউব চ্যানেলে (https://goo.gl/KL8Ufu) আপলোড করা হয়। খুব অল্প সময়ের মধ্যে নাটকটির দর্শক বাড়তে থাকে। এরই মধ্যে  তিন দিনের কম সময়ে নাটকটি ১০ লাখ বারের বেশি দেখা হয়েছে।

নাটকের প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও তানজিন তিশা।  নাটকটি লিখেছেন সারওয়ার রেজা জিমি।

দর্শক নাটকটি ভালোভাবে গ্রহণ করায় বেশ রোমাঞ্চিত পরিচালক তুহিন হোসেন। এ বিষয়ে তিনি আরো বলেন, “সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মাধ্যমে অনেকেই আমাকে জানিয়েছেন তাঁদের দেখা নববর্ষের সেরা নাটক ‘এক বৈশাখে’। এটা অনেক ভালোলাগার বিষয়। দর্শকদের ধন্যবাদ।”

নাটকটির বিভিন্ন  চরিত্রে  আরো অভিনয় করেছেন এ কে আজাদ সেতু, স্বর্ণলতা, জয়ীতা, মাহবুব।

নাটকটির গল্পে দেখা যায়, পলাশ ঢাকার ছেলে। ব্যাংকের চাকরি নিয়ে মফস্বল শহরে বদলি। একঘেঁয়ে জীবন। একমাত্র বিনোদন রাতে ফেসবুক। ফেসবুকে নীলিমার সঙ্গে তাঁর পরিচয় হয়। নীলিমা মফস্বল শহরের মেয়ে। চাকরি সূত্রে ঢাকায় থাকতে হয়। ধীরে ধীরে পলাশ আর নীলিমার ভার্চুয়াল সম্পর্ক এগোতে থাকে। তারা ঠিক করে, আসছে পয়লা বৈশাখে তারা দেখা করবে ঢাকার চারুকলার সামনে। পলাশ কেনে শাড়ি আর নীলিমা কেনে পাঞ্জাবি। দেখতে দেখতে আসে সেই ক্ষণ। নীলিমা যথাসময়ে পাঞ্জাবি আর ফুল নিয়ে হাজির। সময় গড়িয়ে যায়, কিন্তু পলাশের দেখা নেই। পলাশ অফলাইনে। অনেকক্ষণ অপেক্ষা করে রাগে-দুঃখে-ক্ষোভে চলে যায় নীলিমা। আর এর পর পরই চারুকলায় হন্তদন্ত হয়ে এসে দেখে নীলিমা সেখানে নেই। এমন বৈশাখী দিনে পলাশ কোথায় খুঁজে পাবে নীলিমাকে।

Advertisement