Beta

ঈদে বাসের এক সিটে বসে বাড়ি যাবেন নিশো-মেহজাবীন!

০৯ জুন ২০১৮, ১৬:০৭ | আপডেট: ০৯ জুন ২০১৮, ১৬:১৭

ফিচার ডেস্ক
‘দ্বৈরথ’ নাটকের একটি দৃশ্যে মেহজাবীন চৌধুরী ও আফরান নিশো। ছবি : সংগৃহীত

আসছে ঈদ উপলক্ষে মেজবাহ উদ্দীন সুমন  ‘দ্বৈরথ’ নামের একটি নাটক লিখেছেন। সাজ্জাদ সুমন পরিচালিত নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

নাটকে জেরিন চরিত্রে মেহজাবীন ও রাকিব চরিত্রে আফরান নিশো অভিনয় করেছেন। ঈদের ৬ষ্ঠ দিন এনটিভিতে রাত ১১টা ১০ মিনিটে নাটকটি প্রচারিত হবে। নাটকটি নিয়ে বেশ উচ্ছ্বসিত পরিচালক সাজ্জাদ সুমন।

নাটকের গল্পে কী আছে জানতে চাইলে এনটিভি অনলাইনকে সাজ্জাদ সুমন বলেন, ‘নাটকে মিষ্টি একটা গল্প আছে। বলতে পারেন,ঈদে মেহজাবীনের বাড়ি ফেরার গল্প নিয়ে নাটকটি নির্মিত হয়েছে (হাসি)। ঢাকা থেকে  ঈদ করতে বাড়ি যাওয়ার জন্য টিকেট কেনেন মেহজাবীন। সেই একই টিকেটটি বাস কর্তৃপক্ষ নিশোর কাছেও বিক্রি করেছে। বাসে উঠতে গিয়ে নিশো ও মেহজাবীনের মধ্যে শুরু হয় খুঁনসুটি। এটাই শেষ গাড়ি থাকে। তাই  দুজনই যেতে রাজি হয়। শেষপর্যন্ত, ঈদে বাসের এক সিটি বসে বাড়ি যাবেন মেহজাবীন ও নিশো।’

সাজ্জাদ সুমন আরো বলেন, ‘গল্পে দেখা যাবে, নিশো ও মেহজাবীন দুজনেই  আলাদা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ে। কেউ কিন্তু কাউকে চিনে না। দুজনেই বেশ ডানপিটে। তারা দুজনেই বাসের সিটের জন্য সমানতালে ঝগড়া করে। বাসের লোকদের সাথেও করে, নিজেদের মধ্যেও করে। কেউ কাউকে ছাড় দিবে না। কর্তৃপক্ষ পড়ে মহা ফাপরে।

এর মাঝে মালিক পক্ষের ফোন আসে। টিকেট ক্যানসেল হয়ে যায় দুজনেরই কারণ মালিকের শ্যালক যাবে সেই গাড়িতে। দুজনেই কলার চেপে ধরে কাউন্টারের লোকটার। লোকটি ছাদে চড়ে যাওয়ার উপায় বলে দেয় তাদের।  

মেহজাবীনের বাসায় যাওয়াটা জরুরি। সে ছাদে উঠে যায়। তাকে যেতেই হবে। একটি মেয়ে ছাদে করে চলে যাচ্ছে আর নিশো পারবে না। নিশোও উঠে পড়ে ছাদে।  নিশোকে দেখে মেহজাবীনের গা জ্বলে যায়। কিন্তু মুখে কিছুই বলে না। যাত্রা শুরু করে গাড়ি।

ছাদের উপরে যাওয়ার কোনো অভিজ্ঞতা কারো নেই। এত বাতাস। তার উপরে গাড়ি এদিকে সেদিকে বাঁক খায় আর তারা খায় দোল। দুজনের কারো পক্ষেই আসলে ছাদে থাকা সম্ভব হয় না।

গাড়ি পথিমধ্যে যাত্রী তোলার জন্য থামে। তারা ছাদ থেকে নামে। তখন  বাসের সহযোগী মেহজাবীনকে আশার বাণী শোনায়। একজন যাত্রী আসেনি। চাইলে  সে একটা সিটে বসতে পারে। এরপর  ঘটনা মোড় নেয় অন্যদিকে।’

সম্প্রতি রূপগঞ্জ ও রাজধানীর বিভিন্ন এলাকায় নাটকের শুটিং টানা তিনদিন করেছেন বলে জানিয়েছেন পরিচালক সাজ্জাদ সুমন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement