Beta

এনটিভিতে আবারও ‘ডালিমকুমার’

০৮ আগস্ট ২০১৮, ১৩:৩২ | আপডেট: ০৮ আগস্ট ২০১৮, ১৪:৪২

ফিচার ডেস্ক
‘ডালিমকুমার’ নাটকের একটি দৃশ্যে অভিনয়শিল্পীরা। ছবি : সংগৃহীত

রূপকথার গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘ডালিমকুমার’। সাত পর্বের ধারাবাহিক নাটকটির প্রথম পর্ব আজ এনটিভিতে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে। নাটকটির চিত্রনাট্য ও পরিকল্পনা করেছেন এস এম সালাহউদ্দিন। নাটকটি গত বছর ঈদের অনুষ্ঠানমালায় এনটিভিতে প্রচার হয়েছিল।

এ আর বেলালের পরিচালনায় নাটকটির পর্ব পরিচালনা করেছেন এ টি এম মাকসুদুল হক। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তানভীর খান, তানজিন তিশা, অভিক রায়হান, এস ডি তন্ময়, সায়েদা শিলা, পলাশ, তানিয়া প্রমুখ।

 নাটকটির গল্পে দেখা যাবে, এক দেশে ছিল এক দুঃখী রাজা। তার কোনো সন্তান ছিল না। একদিন রাজা এক কচ্ছপকে ফাঁদ থেকে বাঁচায়। পরী রানি জীবের প্রতি রাজার এই মহানুভবতা দেখে একটা ফল উপহার দিয়ে তিন রানীকে তিন অংশ খাওয়াতে বলে। তারপর ছোট রানির কোলজুড়ে আসে এক সৌভাগ্যবান ফুটফুটে কন্যাসন্তান। ধবল রাজ্যের রাজা দানব রাজের চোখ পড়ে হুররে সানজানার ওপর। সে বহু বছর ধরে যজ্ঞ সাধনা করছিল তার অমরত্ব লাভের জন্য। মহাপূর্ণিমা রাতে যদি সে আঠারো বছর বয়সের কোনো রাজকুমারীকে গ্রহণ করে, তবেই তার অমরত্ব লাভ হবে। একদিন সে তার উদ্দেশ্য হাসিলের জন্য রাজকুমারীর বয়স আঠারো হওয়ার আগেই তাকে তুলে নিয়ে যায়। রাজকুমারীকে কোনোভাবেই কেউ উদ্ধার করতে পারছিল না। ঠিক তখন রাজকুমারী সানজানাকে উদ্ধার করতে ছুটে আসে আলী সান রাজ্যের মহাবীর যুবরাজ ডালিমকুমার।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement