Beta

জোর করে জিভ দিয়েছিলেন অদিতি, অভিযোগ কানিজের

১১ অক্টোবর ২০১৮, ১৩:৪৯

অনলাইন ডেস্ক
জনপ্রিয় দুই কমেডিয়ান কানিজ সুরকা ও অদিতি মিত্তাল। ছবি : সংগৃহীত

জনপ্রিয় কমেডিয়ান কানিজ সুরকা অভিযোগ করেছেন, আরেক কমেডিয়ান অদিতি মিত্তালের দ্বারা তিনি যৌন নিপীড়নের শিকার। দুই বছর আগে মুম্বাইয়ের আন্ধেরি-নির্ভর এক কমেডি শোতে ওই ঘটনা ঘটে। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন কানিজ।

গত বুধবার কানিজ সুরকা অভিযোগ করেন, ওই শোতে অদিতি তাঁকে জোর করে চুমু দেন এবং মুখে জিভ রাখেন।

জনপ্রিয় এ শিল্পীর অভিযোগ, দুই বছর আগে অদিতি তাঁর ব্যক্তিগত পছন্দের সীমা অতিক্রম করেছিলেন এবং শখানেক দর্শক ও বেশ কয়েকজন কমেডিয়ানের সামনেই তাঁর মর্যাদা ক্ষুণ্ণ করেন।

গত মাসে সাবেক বলিউড অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিযোগ করেন, ১০ বছর আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিং চলাকালে পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকার তাঁকে যৌন হয়রানি করেছিলেন।

হলিউডে যখন হ্যাশট্যাগ দিয়ে মি টু আন্দোলন চলছিল, তখন কার্যত নীরব ছিল বি-টাউন। তনুশ্রীর অভিযোগের পর নড়েচড়ে বসেছে বলিউড। এখন বলিউডে চলছে মি টু ঝড়। তনুশ্রীর অভিযোগের পর অনেকেই তাঁদের জীবনে ঘটে যাওয়া যৌন হেনস্তার ব্যাপারে মুখ খুলছেন।

চলতি ‘#মি টু’ আন্দোলনে এই প্রথম কোনো নারীর বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এলো।

মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে কানিজ লেখেন, ‘ঠিক কী ঘটেছিল, তা আমি বলতে চাই। দুই বছর আগে আন্ধেরি-নির্ভর এক কমেডি শোর সঞ্চালক ছিলাম, শখানেক দর্শক ও অনেক কমেডিয়ানের উপস্থিতিতেই অদিতি মিত্তাল মঞ্চে ওঠেন এবং জোর করে আমাকে চুমু খান, আমার মুখে জিভ রাখেন; তখন আমি মঞ্চে এবং আমার সম্মতি ছাড়াই তা হয়েছিল।’

কানিজ বলেন, ওই ঘটনা তাঁর মর্যাদা ক্ষুণ্ণ করেছিল, মর্মাহত করেছিল। প্রত্যেক ব্যক্তিরই নিজস্ব পছন্দ আছে, সীমা আছে। কিন্তু অদিতি তাঁর সীমা অতিক্রম করেছিলেন।

কানিজ আরো বলেন, গত বছর যখন অদিতির সঙ্গে দেখা হয়েছিল, তিনি এ ব্যাপারটা জানান। অদিতি তাঁর কাছে ক্ষমা চাইলেও পরে শত্রুভাবাপন্ন হয়ে ওঠেন। আর এতে তিনি আহত হন।

কিন্তু কেন এত দিন পর এ ঘটনা বলছেন কানিজ? এর ব্যাখ্যাও দিয়েছেন তিনি। বলেছেন, অদিতি এখন সামাজিক যোগাযোগমাধ্যমে মি টু আন্দোলনে সোচ্চার হয়েছেন। অথচ তিনিই একসময় তাঁকে হেনস্তা করেছিলেন। কানিজ তাঁর এক বন্ধুকে দিয়ে অদিতিকে বলেছিলেন, তিনি যেন জনসমক্ষে ক্ষমা চান। কিন্তু অদিতি ওই ঘটনার কথা অস্বীকার করেন এবং চুমুর ব্যাপারটি এড়িয়ে যান।

এদিকে, কমেডিয়ান অদিতি মিত্তাল কানিজ সুরকার কাছে ক্ষমা চেয়েছেন। তবে হেনস্তার অভিযোগ নাকচ করেছেন তিনি। বলেছেন, মঞ্চে ওই চুমু ছিল অভিনয়েরই অংশ। ওটা শুধু কৌতুক ছিল। আর চুমু দিতে তিনি জিভ ব্যবহার করেননি।

অদিতি এ-ও বলেছেন, গত বছরই তিনি কানিজের কাছে ক্ষমা চান এবং তা তিনি গ্রহণও করেছিলেন। যাহোক, যেহেতু কানিজ তাঁকে ফের প্রকাশ্যে ক্ষমা চাইতে বলেছেন, তাই তিনি আবার ক্ষমা চাইলেন।

বলিউড ও সংগীতপাড়ার পর কমেডি ইন্ডাস্ট্রিতে প্রথম যৌন হেনস্তার অভিযোগ ওঠে উৎসব চক্রবর্তীর বিরুদ্ধে। বেশ কয়েক নারী তাঁর বিরুদ্ধে অভিযোগ আনেন। সূত্র : হিন্দুস্তান টাইমস

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement