Beta

‘মধুর ক্যান্টিনে সপ্তাহের সাত দিনই যেতাম’

২৯ নভেম্বর ২০১৮, ১৭:০১

জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ছবি : এনটিভি

অভিনয়ের পথচলায় থেমে নেই সোহানা সাবা। সাঈদুর রহমান সাঈদ পরিচালিত ‘মধুর ক্যান্টিন’ ছবিতে চুক্তিবদ্ধ হয়ে নতুন করে আলোচনায় এসেছেন এই অভিনেত্রী। এখানে মধু চরিত্রে অভিনয় করবেন ওমর সানী। জাকিয়া চরিত্রে দেখা যাবে সাবাকে। চরিত্রটি ও ছবির অন্যান্য বিষয়ে এনটিভি অনলাইনের সঙ্গে খোলামেলা কথা বলেছেন সাবা।

এনটিভি অনলাইন : ‘মধুর ক্যান্টিন’ ছবিতে আপনার চরিত্র সম্পর্কে জানতে চাই।

সোহানা সাবা : ১৯৫৬ সাল থেকে শুরু করে ১৯৭১ সালের উল্লেখযোগ্য কিছু ঘটনা নিয়েই এই চলচ্চিত্র। মুক্তিযুদ্ধের ইতিহাসের সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়, মধুর ক্যান্টিন নানাভাবে জড়িত। ছবিতে দেখা যাবে, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট। আমার চরিত্রের নাম জাকিয়া। ঘটনাক্রমে মুক্তিযুদ্ধ চলাকালীন পাকিস্তানি আর্মিরা আমাকে রেপ করে। এখন এটুকুই থাক। বাকিটা ছবিতে দেখবেন দর্শক।

এনটিভি অনলাইন : এর আগে ‘খেলাঘর’ ছবিতে বীরাঙ্গনার চরিত্রে আপনি অভিনয় করেছেন। এই ধরনের চরিত্রে কাজ করা কতখানি চ্যালেঞ্জিং?

সোহানা সাবা : অবশ্যই এ ধরনের চরিত্র পর্দায় ফুটিয়ে তোলা চ্যালেঞ্জিং। আমার অন্য সব কাজের থেকে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি গল্পের চরিত্রে অভিনয় করতে ভীষণ ভালো লাগে। স্বাচ্ছন্দ্যে অভিনয় করি আমি। এরই মধ্যে জাকিয়া চরিত্রে অভিনয়ের সব প্রস্তুতি আমার নেওয়া শেষ।

এনটিভি অনলাইন : শুটিং শুরু কবে?

সোহানা সাবা : ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রচুর শুটিং আছে। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে শুটিং করার কথা রয়েছে। কারণ তখন বিশ্ববিদ্যালয় অনেকটাই ফাঁকা থাকবে।

এনটিভি অনলাইন : ‘মধুর ক্যান্টিন’ নিয়ে আপনার ব্যক্তিগত স্মৃতি আছে?

সোহানা সাবা : প্রচুর স্মৃতি জমানো। আমি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলে পড়তাম। ছায়ানটের স্টুডেন্টও ছিলাম। ক্লাস শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এলাকা চত্বরে আড্ডা দিতাম বেশি। একসময় মধুর ক্যান্টিনে সপ্তাহের সাত দিনই যেতাম। বন্ধুদের সঙ্গে ওখানে গল্প করতাম। ঘুরতাম। দিনগুলো অন্যরকম সুন্দর ছিল।

এনটিভি অনলা্‌ইন : নতুন ছবিতে চুক্তিবদ্ধ হলেন সহকর্মীদের কাছ থেকে শুভেচ্ছাবার্তা কেমন পাচ্ছেন?

সোহানা সাবা : মেসেঞ্জারে শুভেচ্ছাবার্তা বেশি পেয়েছি। এখানে মধুদার চরিত্রে ওমর সানী ভাইয়া অভিনয় করছেন। ছবির মহরতের দিন সানী ভাইয়ার সঙ্গে অল্প কিছুক্ষণ আলাপ হয়েছিল। তিনিও আমাকে স্বাগত জানিয়েছেন। সবার চেষ্টায় দর্শক ভালো একটা ছবি পাবেন বলেই আমার বিশ্বাস।

এনটিভি অনলাইন : বিজয় দিবসের কোনো নাটকে অভিনয় করেছেন কি?

সোহানা সাবা : ব্যক্তিগত কারণে নাটক থেকে বেশ কিছুদিন দূরে ছিলাম। তাই করা হয়নি। শিগগির আবার কাজ শুরু করব।

এনটিভি অনলাইন : নতুন আরো ছবির খবর আছে?

সোহানা সাবা : কথাবার্তা চলছে। এখন বলতে চাই না। কিছু চমক থাক।

Advertisement