Beta

মার্চে মুক্তি পাচ্ছে ফারুকীর ‘শনিবার বিকেল’?

০৯ জানুয়ারি ২০১৯, ১৫:১৩

আজ সেন্সর বোর্ডে প্রদর্শন হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর চলচ্চিত্র ‘স্যাটারডে আফটারনুন’, যার বাংলা নাম ‘শনিবার বিকেল’। কোনো সংশোধনের প্রয়োজন না থাকলে আগামীকালই পর্দায় প্রদর্শনের জন্য ছাড়পত্র দেওয়া হবে বলে জানিয়েছেন সেন্সর বোর্ডের সদস্য নাসির উদ্দিন দিলু।

এ বিষয়ে নাসির উদ্দিন দিলু এনটিভি অনলাইনকে বলেন, ‘আজ বিকেল ৪টায় সেন্সর বোর্ডে ছবিটি প্রদর্শন করা হবে। যদি কোনো অংশ কাটছাঁট না করতে হয়, তবে আগামীকালই ছবিটি প্রদর্শনের জন্য ছাড়পত্র পেয়ে যাবে। যেহেতু ছবিটি একটি স্পর্শকাতর বিষয় নিয়ে নির্মাণ করা হয়েছে, তাই ছবিতে এমন কিছু থাকতে পারে, যা প্রদর্শনযোগ্য নয়। যদিও এসব অনুমান মাত্র। আজ ছবিটি প্রদর্শন হলে সন্ধ্যায় সবকিছু বলতে পারব।’

‘শনিবার বিকেল’ ছবিতে মূল চরিত্রে অভিনয় করছেন অস্কার মনোনীত ‘ওমর’ চলচ্চিত্রের অভিনেতা ইয়াদ হুরানি এবং বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা ও জাহিদ হাসান, মাহমুদুজ্জামান বাবু। এ ছাড়া আরো অভিনয় করেছেন পরমব্রত, ইরেশ যাকের, ইফতেখার দিনার, গাউসুল আজম শাওন ও আনোয়ার হোসেন।

সব ঠিক থাকলে মার্চ মাসে ছবিটি মুক্তি পাবে জানিয়ে ছবির অন্যতম প্রযোজক জাজের কর্ণধার আবদুল আজিজ বলেন, “মার্চ মাসে ‘শনিবার বিকেল’ মুক্তির পরিকল্পনা আছে আমাদের। তার আগে সেন্সর হলে মুক্তির চূড়ান্ত তারিখ ঘোষণা করব।”

গুঞ্জন আছে, হলি আর্টিজানের ঘটনা নিয়ে এই চলচ্চিত্র নির্মাণ করা হয়েছে। তবে এ বিষয়ে ফারুকী নিশ্চিত করে কিছু জানাননি। বাংলাদেশ-ভারত-জার্মান যৌথ প্রযোজনার এই চলচ্চিত্রে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া, কলকাতার শ্যাম সুন্দর দের পাশাপাশি ছবিয়ালও প্রযোজকের দায়িত্বে রয়েছে।

Advertisement