Beta

‘জিরো’র ব্যর্থতার পর অবসরে গেলেন শাহরুখ?

২৩ মার্চ ২০১৯, ২০:৪২

অনলাইন ডেস্ক
‘জিরো’র দৃশ্যে বলিউড সুপারস্টার শাহরুখ খান। ছবি : সংগৃহীত

গত চার বছর ধরে নিজের ‘বলিউড রাজা’ উপাধি ধরে রাখার জন্য শাহরুখ খানকে সত্যিই সংগ্রাম করতে হচ্ছে। মনে হচ্ছে, একের পর এক সিনেমার ব্যর্থতা এই সুপারস্টারের আত্মবিশ্বাসে বড়সড় ধ্বংসযজ্ঞ চালিয়েছে। সম্প্রতি তাঁর পছন্দেও পরিবর্তন এসেছে। নতুন কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হচ্ছেন না। বেশ কিছুদিন সিনেমা থেকে স্বেচ্ছা-অবসরে আছেন এ তারকা।

ভারতের বিনোদন সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামা প্রতিবেদনে জানিয়েছে, ‘শাহরুখ খানের হাতে প্রচুর চিত্রনাট্য রয়েছে, কিন্তু কোন প্রকল্পে কাজ করবেন, সেই সিদ্ধান্ত নিতে সময় নিচ্ছেন। দ্রুতই অভিনয় বা কাজে ফেরার মতো মুডে নেই তিনি।’

শাহরুখের সর্বশেষ সিনেমা ‘জিরো’। বক্স অফিসে তেমন সাড়া ফেলতে পারেনি ছবিটি। এতে তিনি এতই ভেঙে পড়েন যে, রাকেশ শর্মার জীবনীভিত্তিক সিনেমা ‘সারে জাহাঁ সে আচ্ছা’ থেকে নিজেকে সরিয়ে নেন। তবে এই সিনেমার লেখক আনজুম রাজাবলি অবশ্য বলেছিলেন, এই প্রকল্প থেকে সরে যাননি শাহরুখ। তবে ‘জিরো’র ব্যর্থতা তাঁকে মুষড়ে দিয়েছে।

নতুন সিনেমার নাম এখনো ঘোষণা দেননি বলিউড বাদশাহ বলে পরিচিত শাহরুখ খান। তবে পত্রপত্রিকার খবর, নেটফ্লিক্সের সঙ্গে যৌথভাবে শাহরুখের প্রযোজনা সংস্থা রেড চিলিস এন্টারটেইনমেন্ট একটা-দুটো নয়, তিনটি ওয়েব প্রকল্প নিয়ে কাজ করছে।

অবশ্য অমিতাভ বচ্চন ও তাপসী পান্নু অভিনীত ‘বদলা’ সিনেমার বক্স অফিস সাফল্য শাহরুখ খানকে আশার আলো দেখাচ্ছে। এই ছবিটি প্রযোজনা করেছেন তিনি। বক্স অফিসে হিট করেছে সিনেমাটি। চিত্রসমালোচক ও দর্শকও প্রশংসা করেছে ছবিটির। আর সেই প্রভাব পড়ছে বক্স অফিস সংগ্রহে।

বক্স অফিসে মোটা অঙ্কের অর্থের পেছনে দৌড়ানোর জমানায় ফের শাহরুখ খান হিট করতে পারেন কি না, তা দেখার জন্য অপেক্ষায় রয়েছেন ভক্তকুল। সূত্র : ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস

Advertisement