Beta

মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘আলফা’

২৬ এপ্রিল ২০১৯, ১৫:৫৭

আজ মুক্তি পেয়েছে নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুর বহুল প্রতীক্ষিত ছবি ‘আলফা’। দেশের চারটি সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে।

রাজধানীর বসুন্ধরায় স্টার সিনেপ্লেক্স, সীমান্ত সম্ভার স্টার সিনেপ্লেক্স ও শ্যামলী সিনেমায় এবং ঢাকার বাইরে চট্টগ্রাম মিনিপ্লেক্সে মুক্তি পেয়েছে এই ছবিটি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ছবি ‘গেরিলা’র প্রায় আট বছর পর বড় পর্দায় মুক্তি পেয়েছে গুণী এই নির্মাতার কোনো ছবি।

ইমপ্রেস টেলিফিল্মের কনসালট্যান্ট (ফিল্ম) ও নির্মাতা আবু শাহেদ ইমন বলেন, “দীর্ঘদিন পর বাচ্চু ভাইয়ের (নাসির উদ্দীন ইউসুফ) কোনো ছবি বড় পর্দায় মুক্তি পেল। আমরা শুধু সিনেপ্লক্সে ছবিটি মুক্তি দিয়েছি। দর্শকদের আগ্রহ দেখলে আগামীতে আরো বড় পরিসরে ছবিটি মুক্তি দেওয়ার চিন্তা রয়েছে। এরই মধ্যে ‘আলফা’ আসন্ন সার্ক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর জন্য বাংলাদেশ থেকে পাঠানো হয়েছে। তার আগেই দেশের দর্শক ছবিটি দেখতে পাচ্ছে। আশা করছি, তাঁর নির্মাণে ইমপ্রেস টেলিফিল্মের ‘গেরিলা’ যেভাবে দর্শকপ্রিয়তা অর্জন করেছে, ‘আলফা’ও তার দর্শক খুঁজে নেবে।”

তৃতীয় বিশ্বের একজন শহুরে নাগরিককে কেন্দ্র করেই গড়ে উঠেছে ‘আলফা’ চলচ্চিত্রের কাহিনী। এখানে ফুটে উঠবে যান্ত্রিক শহরের বাস্তবতার সঙ্গে মানিয়ে নেওয়া ও অন্তর্দ্বন্দ্ব নিয়ে বেঁচে থাকা এক চিত্রশিল্পীর জীবন।

ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন নবীন অভিনয়শিল্পী আলমগীর কবির, দোয়েল ম্যাশ। এ ছাড়া পরিচিত মুখ হিসেবে দেখা যাবে প্রবীণ অভিনেতা এ টি এম শামসুজ্জামানকে। এ ছাড়া অভিনয় করেছেন হীরা চৌধুরী, ইশরাত নিশাত, মোস্তাফিজ নূর ইমরান ও ভাস্কর রাসা। প্রধান চরিত্রদের ছাড়া অন্য অভিনয় শিল্পীদের নির্বাচন করা হয়েছে অডিশনের মাধ্যমে।

ফরিদুর রেজা সাগর ও এশা ইউসুফ প্রযোজিত এবং ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত এ সিনেমার কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা করছেন নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। সম্পাদনায় আছেন ক্যাথরিন মাসুদ।

Advertisement