Beta

ছবির শুটিংয়ে আঘাত হেনেছে ‘ফণী’

০৪ মে ২০১৯, ১৩:২৩

ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে সারা দেশেই দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে, মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হচ্ছে। ‘ফণী’র কবলে পড়েছে চলচ্চিত্র ‘পদ্মাপুরাণ’।  ১ এপ্রিল থেকে মানিকগঞ্জে ছবির শুটিং শুরু হলেও দুদিন ধরে তা বন্ধ রয়েছে।

ছবিতে মাদক ব্যবসায়ির চরিত্রে অভিনয় করছেন নায়িকা প্রসূন আজাদ।  রাশিদ পলাশ পরিচালিত এই ছবিতে অভিনয় করছেন চম্পা, শম্পা রেজা, ডন, শিমুল খান প্রমুখ।

প্রসূন আজাদ এনটিভি অনলাইনকে বলেন, ‘আমরা চলতি মাসের ১ তারিখ থেকে মানিকগঞ্জে ছবির শুটিং করেছি। এই ছবিতে দর্শক আমাকে একজন মাদক ব্যবসায়ীর চরিত্রে দেখতে পাবে। সুন্দর গুছানো ছিল আমাদের শুটিং। তবে গতকালই ফণী আঘাত হেনেছে আমাদের শুটিংয়ে। গতকাল থেকে আমরা কোনো শুটিং করতে পারছি না। আজ সকাল থেকে এখনো শুটিং করতে পারিনি। আগামী ৭ তারিখ শুটিং শেষ করে আমাদের ঢাকায় ফেরার কথা ছিল। এখন আবহাওয়ার ওপর নির্ভর করছে পুরো বিষয়টি।

 ছবির গল্প নিয়ে রাশিদ পলাশ বলেন, “‘পদ্মা নদীর মাঝি’ ছবিতে দর্শক পর্দার মানুষের যে জীবন দেখেছেন এখন আর তা নেই। আগের মতো আর নেই পদ্মা নদী, এখন অনেকটাই খালে পরিণত হয়েছে, আগের মতো আর চড় ভাসে না, মাছ আহরণ করে চলে না সেখানকার মানুষের জীবন। নদীর সাথে বদলেছে সেখানকার মানুষের জীবন-জীবিকার ধরন। দেখা গেছে ‘পদ্মা নদীর মাঝি’ ছবির কুবের চরিত্রটি হয়তো এখন ফ্লেক্সিলোডের ব্যবসা করে। আবার চম্পা আপার মতো যে চরিত্র ছিল সে হয়তো এখন মাদকদ্রব্য বিক্রি করে। আমি মূলত ‘পদ্মাপুরাণ’ ছবিটি পদ্মা নদীকেন্দ্রিক মানুষের জীবনের বর্তমান সময়টাকে নিয়ে নির্মাণ করছি।”

ছবিটির চিত্রনাট্য লিখেছেন রায়হান শশী, প্রযোজনা করছে পুণ্য ফিল্মস। প্রসূন আজাদ ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০১২’ প্রতিযোগিতার প্রথম রানারআপ। ‘সর্বনাশা ইয়াবা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে প্রসূন চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। শেষ পর্যায়ে আছে চলচ্চিত্র ‘ভোলা’। লাক্স বিজয়ী হওয়ার আগে গিয়াসউদ্দিন সেলিমের ‘অবগুণ্ঠন’ নাটকে রুবিনা চরিত্রে কাজ করেছিলেন। প্রসূন আজাদ অভিনীত আলোচিত নাটক হচ্ছে সাজ্জাদ সুমন পরিচালিত ‘শহরের নতুন বালিকা’, অনিমেষ আইচের ‘একটি মৃত্যুর স্বপ্ন’ এবং চয়নিকা চৌধুরী পরিচালিত ‘টকেটিভ’ ইত্যাদি।

Advertisement