Beta

‘সাতই মার্চের বিকেল’-এর জন্য অনুদান চান পরিচালক

৩০ জুন ২০১৯, ১৮:০৯ | আপডেট: ৩০ জুন ২০১৯, ১৮:৩০

কথাসাহিত্যিক সেলিনা হোসেনের ‘সাতই মার্চের বিকেল’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণ করবেন দেশের গুণী পরিচালক ও চিত্রনাট্যকার ছটকু আহমেদ। এই চলচ্চিত্রের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ এই চলচ্চিত্রে ব্যবহার করা হবে। তবে চলচ্চিত্রটি নির্মাণ করার জন্য সরকারি অনুদান চান পরিচালক।

ছটকু আহমেদ বলেন, “সাতই মার্চের বিকেল’ নিয়ে সুন্দর একটি চলচ্চিত্র নির্মাণ করা সম্ভব। যেখান থেকে নতুন প্রজন্ম আমাদের দেশ, ইতিহাস, আবেগ জানতে পারবে। বইটি পড়ার পর আমার মনে হয়েছে এমন চলচ্চিত্র নির্মাণ করা সময়ের দাবি।  তবে এই চলচ্চিত্রটি নির্মাণ করার জন্য আমি সরকারের অনুদানের জন্য আবেদন করব।” তিনি আরো বলেন, “ছবির চিত্রনাট্য তৈরি করতে আমি মতিন রহমানের সহযোগিতা নেব। এরই মধ্যে সেলিনা হোসেনের সঙ্গে বসেছি। তিনি সম্মতি দিয়েছেন, এমন কি তিনি আমাকে ‘সাতই মার্চের বিকেল’ থেকে সিনেমা নির্মাণের লিখিত অনুমতিও দিয়েছেন।”

ছটকু আহমেদ। পরিচালক, প্রযোজক, কাহিনীকার এবং চিত্রনাট্যকার। তবে তিনি তার কর্মজীবন শুরু করেছিলেন কাহিনীকার হিসেবে।  বিখ্যাত পরিচালক ঋত্বিক ঘটক, ফখরুল হাসান বৈরাগী, জহিরুল হক ও এ জে মিন্টুর সহকারী হিসেবে কাজ করেছেন। ‘নাত বউ’ শিরোনামের চলচ্চিত্রের মাধ্যমে তিনি পরিচালনায় আসেন। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ছটকু আহমেদ একজন ডিপ্লোমা মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। তার আরেকটি  গুরুত্বপূর্ণ পরিচয় হলো তিনি একজন দক্ষ ক্রীড়াবিদ। পূর্ব পাকিস্তান টেবিল টেনিসে তিনি চ্যাম্পিয়ন হয়েছিলেন।

Advertisement