Beta

লেখাপড়া নেই, তেমন জানিও না, হৃদয়ের কথা শুনি : সারা আলি

০৪ জুলাই ২০১৯, ২১:২১

অনলাইন ডেস্ক
বলিউড অভিনেত্রী সারা আলি খান। ছবি : ইনস্টাগ্রাম

নবাবনন্দিনী সারা আলি খান বিনোদন দুনিয়ায় প্রবেশ করেছেন এক বছরও পূর্ণ হয়নি। মাত্র দুটো সিনেমা মুক্তি পেয়েছে। অথচ এরই মধ্যে বলিউডে অনিবার্য তিনি, নিজের আসন পাকা। প্রথম সিনেমা ‘কেদারনাথ’-এ মন জয় করে নেন। দ্বিতীয় সিনেমা ‘সিম্বা’ ব্লকবাস্টার। সোশ্যাল মিডিয়ায় হু হু করে বাড়ছে তাঁর ফলোয়ার।

পাতৌদির নবাব সাইফ আলি খান ও তাঁর প্রথম স্ত্রী অমৃতা সিংয়ের বড় কন্যা সারা আলি খান। ২৩ বছরের এই অভিনেত্রী বললেন, সিনেমা নিয়ে তাঁর লেখাপড়া না থাকলে নিজের বিচারক্ষমতা রয়েছে। আর সেটা দিয়েই বলিউডে দীর্ঘ পথ পাড়ি দিতে চান।

সম্প্রতি একটি দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে সারা আলি খান বলেছেন, “সত্যি করে বলছি, সিনেমা নিয়ে আমার লেখাপড়া নেই। খুব একটা জানিও না। আমার জন্য আত্মবিচারই আসল। কেন করছি, কী করছি—এটা জানা জরুরি। ওই কারণে আমি ‘কেদারনাথ’ ও ‘সিম্বা’ করিনি। কিন্তু আমি জানতাম, কেন আমি ছবিগুলো করেছি।”

সারা আলি খান এখন ইমতিয়াজ আলির ‘লাভ আজকাল টু’ ও ডেভিড ধাওয়ানের ‘কুলি নাম্বার ওয়ান’-এ কাজ করছেন। প্রথমটিতে জুটি বেঁধেছেন কার্তিক আরিয়ানের সঙ্গে আর দ্বিতীয়টিতে বরুণ ধাওয়ানের সঙ্গে। এই তারকাসন্তান বলেন, তিনি যা করছেন, তা ভেতরের নির্দেশেই করছেন। ‘তুমি কী করবে, তা তোমার হৃদয় ও আত্মাই বলে দেবে,’ যোগ করেন সারা। হৃদয়ের ইচ্ছেতেই অভিনয়জগতে পা রাখা।

২০১৮-এর ডিসেম্বরে পরপর দুটো সিনেমা দিয়ে বলিউডে পা রাখেন সারা আলি খান। ‘কেদারনাথ’-এ অভিনয় দিয়ে জয় করেছিলেন দর্শক ও চিত্রসমালোচকদের মন। জুটি বেঁধেছিলেন সুশান্ত সিং রাজপুতের সঙ্গে। আর দ্বিতীয় ছবি ‘সিম্বা’ বক্স অফিসে ব্লকবাস্টার হয়। এ ছবিতে তিনি জুটি বাঁধেন রণবীর সিংয়ের সঙ্গে। ‘সিম্বা’ আয় করে ৪০০ কোটি রুপির বেশি।

সাইফকন্যা এরই মধ্যে লাখো ভক্তের মন জয় করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল জনপ্রিয় তিনি। মাত্র কয়েক মাসেই ইনস্টাগ্রামে তাঁর অনুসরণকারীর সংখ্যা ১১ মিলিয়ন ছাড়িয়েছে। যে ছবি বা ভিডিওই শেয়ার দেন না কেন, ভাইরাল হবেই।

ইমতিয়াজ আলি পরিচালিত ‘লাভ আজকাল’ ছবির সিক্যুয়ালে জুটি বেঁধেছেন সারা ও কার্তিক। ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে এ ছবি। এ ছবির প্রথম কিস্তি মুক্তি পায় ২০০৯ সালে, যেখানে প্রধান চরিত্রে ছিলেন সারার বাবা সাইফ আলি খান ও দীপিকা পাড়ুকোন। সূত্র : ইন্ডিয়া টুডে

Advertisement