Beta

অশ্লীল গানের জন্য হানি সিংয়ের বিরুদ্ধে মামলা

০৯ জুলাই ২০১৯, ২১:৪৬

অনলাইন ডেস্ক

গানের কথায় নারীদের উদ্দেশ্য করে ‘অশ্লীল’ শব্দ ব্যবহার করা হয়েছে এই অভিযোগে ভারতীয় গায়ক হানি সিং ও গানের প্রযোজক ভূষণ কুমারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পাঞ্জাব পুলিশ।

পাঞ্জাবের ‘রাজ্য নারী কমিশন’ হানি সিংয়ের নতুন গানের বিরুদ্ধে অশ্লীল শব্দ ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ তোলেন। কমিশনের অভিযোগ, গানটিতে নারীদের উদ্দেশ্য করে ‘অশ্লীল’ শব্দ ব্যবহার করা হয়েছে।

কমিশনের এই অভিযোগের পরিপ্রেক্ষিতেই হানি সিং ও ভূষণ কুমারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পাঞ্জাবের মোহালি জেলার মাতাউর থানা।

ভারতীয় সংবিধানের ২৯৪ (অশ্লীল গান এবং কাজের জন্য নির্ধারিত শাস্তি) এবং ৫০৯ ধারায় (নারীদের প্রতি অশ্লীল শব্দ, অঙ্গভঙ্গি করার জন্য নির্ধারিত শাস্তি) এই মামলা দায়ের করা হয়েছে।

দেশটির সংবাদ সংস্থা পিটিআইকে মোহালির সিনিয়র পুলিশ সুপার হরচরণ সিং ভুল্লার এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, নারী প্যানেলের চেয়ারপার্সন মণীষা গুলাটি লিখিত ভাবে রাজ্যের স্বরাষ্ট্র সচিব, পাঞ্জাব পুলিশ এবং পুলিশের অপরাধ দমন শাখায় চিঠি দিয়ে গায়ক হানি সিংয়ের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার আবেদন জানান।

“আমরা ওই গায়কের ‘মাখনা’ গানে ব্যবহৃত নারীদের জন্য যথেষ্ট অপমানসূচক অশ্লীল শব্দের প্রতিবাদ জানিয়ে গায়কের বিরুদ্ধে পুলিশকে এফআইআর দায়েরের অনুরোধ জানিয়েছি” বলেন মণীষা গুলাটি।

Advertisement