Beta

মঙ্গল অভিযান শুরু! (ভিডিও)

১৮ জুলাই ২০১৯, ১৭:৩১

অনলাইন ডেস্ক
অক্ষয় কুমার, বিদ্যা বালানসহ ‘মিশন মঙ্গল’ সিনেমার অভিনেতারা। ছবি : টুইটার

কীভাবে একটি দেশ লাল গ্রহ মঙ্গলে যাওয়ার স্বপ্ন দেখে? কী ছিল তাদের প্রথম পদক্ষেপ? সেই অভিযানে বিপুল অর্থ আসবে কোথা থেকে? অসম্ভব এক স্বপ্নকে বাস্তবে পরিণত করার গল্পই শোনাচ্ছেন বলিউড তারকা অক্ষয় কুমার, বিদ্যা বালান ও তাঁদের বিজ্ঞানীদল।

আজ বৃহস্পতিবার মুক্তি পেল চলতি বছরের বহুল প্রতীক্ষিত হিন্দি ছবি ‘মিশন মঙ্গল’-এর ট্রেইলার। ভিডিওতে মঙ্গলযাত্রার শ্বাসরুদ্ধকর গল্প বর্ণনা করা হয়েছে।

একদল সাধারণ মানুষের অভূতপূর্ব অর্জনের গল্পই বিধৃত হয়েছে ‘মিশন মঙ্গল’-এ। অভিনয়ে রয়েছেন অনেক তারকা। অক্ষয় কুমার, বিদ্যা বালান, সোনাক্ষি সিনহা, তাপসী পান্নু, কীর্তি কুলহরি, নিথিয়া মেনন ও শর্মণ যোশি চালিয়েছেন সেই অভিযান। ট্রেইলারে দেখানো হয়েছে, কীভাবে ভারতীয় বিজ্ঞানীরা অসম্ভবকে সম্ভব করে জয় করেছেন মঙ্গলগ্রহ। আরো দেখানো হয়েছে, নারী বিজ্ঞানীদের বিজয়গাথা। মঙ্গলযাত্রায় অক্ষয়ের পাশে থেকে স্বপ্নপূরণে সাহায্য করেছেন এই নারীরা।

দেখুন ট্রেইলার :

ভারতের সত্যিকারের মঙ্গল অভিযানের নায়ক, মিশন পরিচালক রাকেশ ধাওয়ান ও প্রকল্প পরিচালক তারা শিন্ধের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় ও বিদ্যা। ইন্ডিয়াস মারস অরবিটার মিশন (এমওএম)-এর  সহযোগী বিজ্ঞানীদেরও ট্রেইলারে উপস্থাপন করা হয়েছে।

সিনেমার ট্যাগলাইন : ‘যে গল্প ভারতের মহাকাশ বিজ্ঞানের পরিভাষায়ই বদলে দিয়েছে!’

এর আগে ‘মিশন মঙ্গল’-এর টিজার সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছিল। সিনেমাটি সম্পর্কে অক্ষয় কুমার বলেন, ‘খুব অল্প মানুষই জানেন, মঙ্গলে স্যাটেলাইট পাঠাতে নাসার ব্যয় হয়েছিল প্রায় ছয় হাজার কোটি রুপি, আর আইএসআরও সেটি করে মাত্র ৪৫০ কোটি রুপিতে। পার্থক্যটা ভালো করে খেয়াল করুন। সামান্য কাণ্ডজ্ঞান দিয়ে আমরা প্রচুর অর্থ সাশ্রয় করেছি। না জানালে কেউ বিশ্বাস করতে চাইবে এই গল্প? আমি বলতে চেয়েছি বলেই সিনেমাটি করেছি।’

জগন শক্তি পরিচালিত ‘মিশন মঙ্গল’ প্রযোজনা করেছেন ‘প্যাডম্যান’ পরিচালক আর বালকি। মুক্তি পাবে ভারতের স্বাধীনতা দিবসে (১৫ আগস্ট)। একই দিনে মুক্তি পাবে আরো দুটি ছবি, প্রভাস-শ্রদ্ধা কাপুরের ‘সাহো’ ও জন আব্রাহামের ‘বাটলা হাউস’। সূত্র : হিন্দুস্তান টাইমস

Advertisement