Beta

অমিতাভ-শাহরুখ-সালমানকে ছাড়িয়ে গেলেন মোদি

২২ জুলাই ২০১৯, ১৭:৪৮

অনলাইন ডেস্ক
অমিতাভ-শাহরুখ-সালমানকে ছড়িয়ে প্রশংসিত ব্যক্তি মোদি। ছবি : সংগৃহীত

বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন, দুই সুপারস্টার শাহরুখ খান ও সালমান খানকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে ‘প্রশংসিত পুরুষের’ তালিকায় ওপরের দিকে উঠলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ওই তালিকার ছয় নম্বরে রয়েছেন নরেন্দ্র মোদি। আর অমিতাভ বচ্চন রয়েছেন ১২তম স্থানে, শাহরুখ খান ও সালমান খান যথাক্রমে ১৬ ও ১৮তম স্থানে রয়েছেন।

যুক্তরাজ্যের অন্তর্জালকেন্দ্রিক আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান ‘ইউগভ’ সম্প্রতি ওয়ার্ল্ড’স মোস্ট অ্যাডমায়ারড ২০১৯-এর (নারী ও পুরুষ) তালিকা প্রকাশ করেছে। মোট ৪১ দেশের ওপর জরিপ চালায় প্রতিষ্ঠানটি।

তালিকায় ফের শীর্ষস্থান দখল করেছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। তাঁর পরেই রয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও অভিনেতা জ্যাকি চান। গত বছরের চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দুই পয়েন্ট বেড়েছে, আর মেগাস্টার অমিতাভ বচ্চনের তিন পয়েন্ট কমেছে। ২০ পুরুষ সদস্যের তালিকায় রয়েছেন শাহরুখ ও সালমান খান।

বিশ্বের সবচেয়ে প্রশংসিত নারীর তালিকাও প্রকাশ করা হয়েছে। শীর্ষস্থানে রয়েছেন বারাক ওবামার স্ত্রী, সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা। ভারতীয়দের মধ্যে শীর্ষস্থানে রয়েছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন, ১৩তম স্থানে রয়েছেন তিনি। তাঁর পরেই ১৪তম স্থানে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই ও সুস্মিতা সেন রয়েছেন যথাক্রমে ১৬ ও ১৭তম স্থানে।

বিশ্বের ৪১টি দেশের ৪২ হাজারেরও বেশি মানুষের সাক্ষাৎকারের ওপর ভিত্তি করে তালিকাটি প্রকাশ করেছে ইউগভ। সম্প্রতি ফোর্বসের ১০০ সফল তারকার মধ্যে অক্ষয় কুমারের নাম থাকলেও এ তালিকায় তাঁর স্থান হয়নি। সূত্র : হিন্দুস্তান টাইমস

Advertisement