Beta

২০ কেজি ওজন কমাচ্ছেন আমির খান

০৭ আগস্ট ২০১৯, ১৭:০৫

অনলাইন ডেস্ক
বলিউড সুপারস্টার আমির খান। ছবি : সংগৃহীত

বলিউডে আড়াই দশক ধরে চলছে খানদের রাজত্ব। চরিত্রের প্রয়োজনে একেক সময় একেক লুক নিয়ে হাজির হচ্ছেন তাঁরা। দর্শকও লুফে নিচ্ছেন।

সুপারস্টার আমির খানকে সর্বশেষ দেখা গিয়েছিল ‘থাগস অব হিন্দোস্তান’ সিনেমায়। বক্স অফিসে অবশ্য তেমন ব্যবসাই করতে পারেনি ছবিটি। এ অভিনেতা এখন ১৯৯৪ সালে নির্মিত হলিউড সিনেমা ‘ফরেস্ট গাম্প’-এর রিমেকে হাত দিয়েছেন। সিনেমাটির হিন্দি সংস্করণের নাম ‘লাল সিং চাড্ডা’। এ বছরের ১৪ মার্চে নিজের জন্মদিনে তিনি এ ঘোষণা দেন।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, আমির খান ২০ কেজি ওজন কমাচ্ছেন কেবল এ সিনেমায় তরুণ চরিত্রে অভিনয়ের জন্য। আমির সবজি-রুটি ও প্রোটিনসহ একটি বিশেষ ডায়েট অনুসরণ করছেন।

‘ফরেস্ট গাম্প’ টম হাংকসের অন্যতম জনপ্রিয় সিনেমা। ছবিটিতে দেখানো হয়েছে টম হাংকস বিংশ শতাব্দীতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন ঐতিহাসিক মুহূর্ত প্রত্যক্ষ করেন। সিনেমাটি ছয়টি অস্কারসহ একটি সেরা অভিনেতার পুরস্কার পায়, যেটি যায় টম হাংকসের দখলে।

সিনেমা নির্মাতা আমিরের আগ্রহের কথা জেনে আমিরকে এটি নির্মাণের স্বত্ব দেন।

চরিত্রের জন্য শারীরিক রূপান্তরে আমির খান বেশ পরিচিত। ‘দঙ্গল’ সিনেমায় মহাবীর সিং চরিত্রে অভিনয়ের জন্য তিনি ওজন বাড়িয়েছিলেন। এ ছাড়া ‘গজনি’ সিনেমার জন্য তাঁর শারীরিক রূপান্তরও দীর্ঘদিন আলোচনায় ছিল।

Advertisement