Beta

‘মি টু’ অভিযুক্তের সঙ্গে কাজ করবেন বিদ্যা?

০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০২

অনলাইন ডেস্ক
বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। ছবি : সংগৃহীত

নারীকেন্দ্রিক চলচ্চিত্র সম্পর্কে সবার ধারণাই যেন বদলে দিয়েছেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। সুনিপুণ অভিনয়শৈলীর মাধ্যমে বিদ্যা প্রমাণ করেছেন যে একজন অভিনেত্রী তাঁর নিজগুণে একটি সফল চলচ্চিত্র উপহার দিতে পারেন, দর্শককে সিনেমা হলে আনতে একজন দক্ষ অভিনেত্রীর কখনোই নায়কের প্রয়োজন হয় না।

কাজ বাছাইয়ের ক্ষেত্রেও বিদ্যার বুদ্ধিমত্তা বেশ প্রশংসিত। জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী এ অভিনেত্রী নারী-সম্পৃক্ত বিভিন্ন বিষয় নিয়ে বেশ সরব। সবাই যা নিয়ে লুকোচুরি করে, তা নিয়ে মুখ খুলতে তিনি দ্বিধা করেন না।

বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদন জানাচ্ছে, যৌন হয়রানির জন্য অভিযুক্ত পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে কাজ করার ব্যাপারে মুখ খুলেছেন বিদ্যা।

‘মি টু’ আন্দোলনে অভিযুক্ত হিরানি সম্পর্কে হাফিংটন পোস্টকে বিদ্যা বলেন, ‘এটি যদি প্রমাণিত হয়, তাহলে তার সঙ্গে কাজ করা আমার জন্য কঠিন হবে। আর যদি এটি অস্পষ্ট থাকে, তাহলে সিদ্ধান্ত নেওয়া আমার জন্য আরো কঠিন হবে।’

‘মি টু’ আন্দোলন সম্পর্কে বিদ্যা বলেছেন, ‘নারীকণ্ঠ ভীষণ শক্তিশালী। মনে হতে পারে যে আন্দোলনটি শেষ হয়েছে, কিন্তু বিশ্বাস করুন, ফের হবে।’

২০০৬ সালে ‘লাগে রাহো মুন্নাভাই’ সিনেমাতে হিরানির সঙ্গে কাজ করেছিলেন বিদ্যা বালান। সঞ্জয় দত্তও ছিলেন ওই ছবিতে। ২০১৮ সালে হিরানির সঙ্গে ‘সঞ্জু’ সিনেমায় কাজ করেছিলেন এক নারী। তিনিই হিরানির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন।

Advertisement