Beta

মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর অবদান নিয়ে ‘অর্জন ৭১’

১০ সেপ্টেম্বর ২০১৯, ১২:২৮ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৯, ১২:৩০

বিনোদন প্রতিবেদক

মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর গৌরবময় অবদান, কৃতিত্ব ও ত্যাগের আলোকে নির্মাণ হতে যাচ্ছে চলচ্চিত্র ‘অর্জন ৭১’। চলচ্চিত্রটি পরিচালনা করবেন মির্জা সাখাওয়াৎ হোসেন।

সম্প্রতি ২০১৯ ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বিকন ফার্মা নিবেদিত ‘অর্জন ৭১’ চলচ্চিত্রটির ‘সাইনিং ও আশীর্বাদ অনুষ্ঠান’ অনুষ্ঠিত হয়। যেখানে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোহাম্মদ এবাদুল করিম এমপি, ঢাকা রেঞ্জের ডিয়াইজি হাবিবুর রহমান, চিত্রনায়িকা মৌসুমীসহ অনেকে।

চলচ্চিত্রটি প্রসঙ্গে পরিচালক মির্জা সাখাওয়াৎ বলেন, ‘অর্জন ৭১ আমার স্বপ্নের একটি চলচ্চিত্র। আমাদের মুক্তিযুদ্ধের সময় নিয়ে অনেক ধরনের চলচ্চিত্র নির্মাণ হয়েছে। তবে পুলিশ বাহিনীর অবদান সেলুলয়েড পর্দায় সেভাবে আসেনি। আমার চলচ্চিত্রের মাধ্যমে সেই ঘটনাগুলো দেখাতে চাই। অক্টোবর থেকে আমরা শুটিং-এ যাব। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে চলচ্চিত্রটি মুক্তির পরিকল্পনা করেছি।’

এর আগে ‘হরিজন’ ছবিটি পরিচালনা করে প্রশংসা পান চলচ্চিত্র পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন। উল্লেখ্য, সবশেষ দর্শকরা হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রীর যাত্রী’ ছবিতে মৌসুমীকে নারীকেন্দ্রিক চরিত্রে অভিনয় করতে দেখেছেন। এরপর তার অভিনীত এবং সাকিব সনেট পরিচালিত ‘নোলক’ ছবিটি গত ঈদে মুক্তি পায়। এ ছবিতে মৌসুমীর বিপরীতে অভিনয় করেন ওমর সানী।

Advertisement