Beta

দলত্যাগ ঊর্মিলার

‘ছমাসও টেকে না, চায়নিজ প্রডাক্ট’, তোপের মুখে অভিনেত্রী

১০ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৮ | আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৪

অনলাইন ডেস্ক
কংগ্রেস ত্যাগ করে সমালোচনার মুখে অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। ছবি : সংগৃহীত

রাজনীতিতে যোগ দিয়েছিলেন বলিউডের একসময়ের জনপ্রিয় অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। কিন্তু ছয় মাস না পেরোতেই দলত্যাগ করলেন আজ। কংগ্রেস দল থেকে পদত্যাগের খবরে এখন আলোচনার কেন্দ্রে এ তারকা। অন্তর্জালে চলছে সমালোচনা।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণ প্রতিবেদনে জানিয়েছে, চলতি বছরের ২৭ মার্চ কংগ্রেসে যোগ দেন ঊর্মিলা মাতন্ডকর। পরে লোকসভা নির্বাচনে উত্তর মুম্বাইয়ে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাংসদ গোপাল শেঠির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান।

এবার কংগ্রেস থেকে ঊর্মিলার পদত্যাগের খবরে উত্তাল অন্তর্জাল দুনিয়া। নানা মজার মন্তব্যে ভরে উঠছে সামাজিক যোগাযোগমাধ্যম। জনপ্রিয় মার্কিন টিভি সিরিজ ‘গেম অব থ্রোনস’-এর নাই কিং চরিত্রের সঙ্গে চলছে ঊর্মিলার তুলনা। এমনকি, ‘ক্ষণস্থায়ী চীনা পণ্যের’ সঙ্গেও তুলনা করেছেন নেটিজেনরা।

এ ছাড়া বলিউডের বিভিন্ন চলচ্চিত্রের জনপ্রিয় সংলাপ জুড়ে দিয়েও চলছে মিম তৈরি ও কড়া মন্তব্য। হেসে গড়াগড়ি খাচ্ছে অন্তর্জাল।

এক নেটিজেন টুইটারে লিখেছেন, ‘ঊর্মিলা মাতন্ডকর তো দেখছি চায়নিজ পণ্যের চেয়েও খারাপ। চায়নিজ পণ্য তো অন্তত ছয় মাসের বেশি টেকে (যদি আপনি ব্যবহার না করেন)।’

জি নিউজ প্রতিবেদনে জানিয়েছে, পাঁচ মাস কাটতে না কাটতেই মোহভঙ্গ। কংগ্রেস ছাড়লেন ঊর্মিলা মাতন্ডকর। লোকসভা ভোটের আগে ঘটা করে কংগ্রেসে যোগ দিয়েছিলেন বলিউড অভিনেত্রী। মুম্বাই উত্তর কেন্দ্র থেকে কংগ্রেসের হয়ে নির্বাচনী লড়াইয়ে ময়দানে নামেন বি-টাউনের গ্ল্যামার গার্ল। কিন্তু ভোটে হেরে যান তিনি। লোকসভা নির্বাচনে কংগ্রেসের ব্যর্থতা নিয়ে ফাঁস হওয়া চিঠি প্রসঙ্গেও নিজের হতাশা এদিন লুকিয়ে রাখতে পারেননি।

ঊর্মিলা বলেছেন, ‘আমি ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস থেকে পদত্যাগ করেছি। প্রথমবার এই পদত্যাগের চিন্তা আমার মাথায় আসে, যখন ১৬ মে মুম্বাইয়ের তৎকালীন কংগ্রেস সভাপতি মিলিন্দ দেওরাকে লেখা আমার চিঠির কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। আমি কিন্তু বারবার চেষ্টা করেছিলাম। তারপরই আমার মধ্যে আরো হতাশা জন্মায়। যখন এই গোপন চিঠি গণমাধ্যমের কাছে প্রকাশ্যে নিয়ে আসা হয়, অর্থাৎ ফাঁস করা হয়। আমার মতে, এটা বিশ্বাসঘাতকতা।’

সমর্থক ও গণমাধ্যমকর্মীদের ধন্যবাদ জানিয়ে ঊর্মিলা বলেছেন, ‘আমি আমার সমস্ত চিন্তাভাবনা, আদর্শ ও সততার সঙ্গে জণগণের জন্য কাজ করে যাব।’

Advertisement