Beta

সালমান-শাহরুখ অন্তর্দ্বন্দ্বের আসল কারণ কী?

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৭

অনলাইন ডেস্ক
বলিউড সুপারস্টার সালমান ও শাহরুখ খান। ছবি : সংগৃহীত

দুই সুপারস্টার সালমান খান ও শাহরুখ খানের অন্তর্দ্বন্দ্ব নিয়ে একসময় তুমুল চর্চা হয়েছিল। কিন্তু আপনি কি জানেন, আসলেই কী হয়েছিল তাঁদের?

ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের প্রতিবেদন অনুযায়ী, এক পুরোনো সাক্ষাৎকারে শাহরুখের সঙ্গে দ্বন্দ্বের নেপথ্যের কারণ জানতে চাওয়া হয়েছিল সালমানের কাছে। এই সুপারস্টার বলেছিলেন, তাঁদের চিন্তাভাবনায় মিল নেই।

২০১২ সালে দেওয়া ওই সাক্ষাৎকারে সালমান বলেন, ‘আমাদের চিন্তায় মিল নেই। নিজের জন্য সে (শাহরুখ) খুব ভালো কিছু করছে, সৃষ্টিকর্তা ওর মঙ্গল করুক। আমি নিজেকে নিয়ে বেশ আছি। ওর জায়গায় ও ঠিকই আছে, আমিও আমার জায়গায় ঠিক আছি। সেও বিপুল জনতার জন্য কাজ করে, আমিও করি।’

তবে কি শাহরুখের সঙ্গে ‘ইগো’ নিয়ে দ্বন্দ্ব রয়েছে? এমন প্রশ্নের জবাবও নেতিবাচক আসে। সালমান বলেন, ‘না, ইগো সম্পর্কিত দ্বন্দ্ব নেই। এটা শুধু চিন্তার পার্থক্য। আমি ভুল হতে পারি, সেও ভুল হতে পারে, কিন্তু একটা পার্থক্য তো রয়েছেই।’

গত বছর একই বিষয়ে শাহরুখ খানকে জিজ্ঞেস করা হয়েছিল। শাহরুখ তখন বলেছিলেন, সালমানের সঙ্গে তাঁর গুরুতর কোনো ঝামেলা নেই। তিনি বলেন, দুজন মানুষ একই সময়ে রূঢ়ভাবে কথাবার্তা বলে ফেলতেই পারেন, কিন্তু সেটা বড় ইস্যু নয়। তাঁদের বন্ধুত্ব আজীবন থাকবে।

‘আমরা ছেলেরা একত্র হলে তর্কাতর্কি হয়ই, আমরা একে অন্যকে আলিঙ্গনও করি। একটা ছোট্ট বিষয় বড় হয়ে দাঁড়িয়েছিল, ফের আবার আমাদের বন্ধন রাম-লক্ষ্মণের মতো হয়ে গেছে। আমরা পরস্পরের কাছে খুব সহজ, দুজন দুজনকে ভালোবাসি। যেমনটা ভাবা হয়, তেমন দূরত্ব কখনোই আমাদের মধ্যে ছিল না। আমরা একে অন্যের ওপর রাগ করতে পারি, কিন্তু এর মানে এই নয় যে আমরা দুজন আর কখনো কথাবার্তা বলব না,’ ‘জিরো’ ছবি মুক্তির আগে এবিপিকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন শাহরুখ খান। এ ছবিতে বিশেষ দৃশ্য দেখা গিয়েছিল সালমানকে।

২০০৮ সালে ক্যাটরিনা কাইফের জন্মদিন অনুষ্ঠানে দুই সুপারস্টারের মধ্যে সেই আলোচিত যুদ্ধের সূত্রপাত। ওই ঘটনার পর সালমান ও শাহরুখ বেশ কিছুদিন দূরত্ব বজায় রাখেন। ২০১৩ সালে অবশ্য বাবা সিদ্দিকির ইফতার পার্টিতে দুজন আলিঙ্গনাবদ্ধ হন।

Advertisement