Beta

সিপাহী পদে নিয়োগ দেবে বর্ডার গার্ড বাংলাদেশ

২৮ মার্চ ২০১৯, ১৯:৫২

চাকরি চাই ডেস্ক

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ। আগ্রহী যোগ্য বাংলাদেশি নাগরিকরা আবেদন করতে পারেন।

পদের নাম

সিপাহী

যোগ্যতা

এইচএসসি পাস পুরুষ ও নারী উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন। এসএসসি বা সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ কমপক্ষে ২.৫০ পেতে হবে। পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ন্যূনতম ৪৯.৮৯৫ কেজি বা ১১০ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি থেকে এবং স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে। মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ন্যূনতম ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে। উপজাতীয় পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি থাকতে হবে। উপজাতীয় মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট, ওজন ৪৩.৫৪৪ কেজি বা ৯৬ পাউন্ড হতে হবে।১৫ অক্টোবর ২০১৯ তারিখে প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে। দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে এবং সাঁতার জানতে হবে। ড্রাইভিং লাইসেন্সপ্রাপ্ত ও কম্পিউটারে দক্ষ প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

বেতন  স্কেল

জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন দেওয়া হবে।

আবেদনের নিয়ম

টেলিটক মোবাইলের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে BGB<space>HSC Board Keyword<space>HSC Roll<space>HSC PassYear<space>SSC Board Keyword<space>SSC Roll<space>SSC PassYear<space>Home District Code<space>Upazilla Name লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। প্রত্যেক জেলার কোড নম্বর বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

আবেদনের সময়সীমা

 এসএমএসের মাধ্যমে আবেদন প্রক্রিয়া ও ফি প্রদান শুরু হবে আগামী ৪ এপ্রিল, ২০১৯ সকাল ১০০০ ঘটিকায় এবং শেষ হবে ৮ এপ্রিল, ২০১৯ রাত্রি ২৪০০ ঘটিকায়।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

Advertisement