Beta

বিয়ের দাওয়াত খেতে এলো বাঘ!

২১ ডিসেম্বর ২০১৭, ১২:৩১

হাসানুজ্জামিল মেহেদী

কখনো সখনো বিয়ের অনুষ্ঠানে বিনা দাওয়াতে হাজির হয় কোন মানুষ, সেটা না হয় মেনে নেয়া যায়, কিন্তু যদি এসে যায় হিংস্র বাঘ। অবস্থাটা কী হবে তখন? বিয়ের অনুষ্ঠানে কি বাঘকে কেউ আর দাওয়াত দেয়? কিন্তু কে জানে, আমি এখন যে বাঘের গল্প বলবো, তার হয়তো ইচ্ছে করেছিলো বিয়ের দাওয়াত খেতে। তাই দাওয়াতের ভরসা না করে স্বেচ্ছায় উপস্থিত হলো অনুষ্ঠানে। তারপর যা হওয়ার তাই, উৎসব পণ্ড।

বিয়ের অনুষ্ঠানে অনাহুত অতিথি বাঘের খবরটি জানা যায় ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালে সম্প্রতি প্রকাশিত একটি খবরে। খবরটিতে জানা যায় ঘটনাটি ঘটেছে ডিসেম্বরের ১১ তারিখে ভারতের মধ্য প্রদেশ ও মহারাষ্ট্রে সীমান্তে অবস্থিত মাসুলখাপ গ্রামের বিয়ের একটি বিয়ের অনুষ্ঠানে।

অনুষ্ঠানস্থলে চিত্রায়িত একটি ভিডিওতে দেখা যায়, সেখানে হঠাৎ এসে হাজির হয় প্রাপ্তবয়স্ক একটি বাঘ, এটা দেখে অতিথিরা আতঙ্কিত হয়ে ছুটে ছাদে চলে যায়। ছাদ থেকে অতিথিরা বাঘটিকে নিচে বিয়ের মঞ্চে ঘুরে বেড়াতে দেখে। তারা সেখান থেকে চিৎকার করে, কাউকে কাউকে সৃষ্টিকর্তার নাম জপতেও শোনা যায়।

উভয় সীমান্ত রাজ্যের বন কর্মকর্তাদের পাশাপাশি সেভ ইকোসিস্টেম ও বেসরকারী সংস্থা টাইগারও জানায় যে, তারা পাশের গ্রামগুলোতে এবং রাস্তায় ঘুরে বেড়াতে দেখে বাঘটিকে নজরে রাখছিলো।

কর্মকর্তারা বলেন, ‘বাঘটি তার চেয়ে কমবয়সী একটি পুরুষ বাঘের সাথে লড়াইয়ে হারার পর মানব বসতির দিকে চলে আসে। বাঘটি নারী বাঘ এবং একটি ছাগলছানার উপর আক্রমণ করে।’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement