Beta

রাশিফল

তুলার জুন মাস কেমন যাবে?

০৪ জুন ২০১৮, ১২:৫৬

এ মাসের শুরুতে ইউরেনাস মেষ রাশিতে, বুধ ও রবি বৃষে শুক্র মিথুনে, রাহু কর্কটে, বৃহস্পতি তুলায়, প্লুটো, শনি ও চন্দ্র ধনুতে, মঙ্গল ও কেতু মকরে এবং নেপচুন কুম্ভ রাশিতে অবস্থান করছে। উপরোক্ত গ্রহ অবস্থানের ফলে সামগ্রিকভাবে এ মাস বাংলাদেশের জন্য মিশ্র সম্ভাবনাময়। এ মাসের রাশিফল।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

তুলার জাতক/জাতিকার জন্য মাসটি শুভ সম্ভাবনাময়। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন। অবিবাহিতদের হঠাৎ বিয়ের সিদ্ধান্ত হতে পারে।

আর্থিক সম্ভাবনা

জীবনে প্রচুর অর্থ আসবে। ব্যয়ও হবে প্রচুর। এককথায় রাশি রাশি টাকা আসবে, মুঠোমুঠো খরচ করবেন। অর্থকে ধরে রাখা আপনার পক্ষে খুবই কষ্টসাধ্য হবে। উত্তরাধিকার সূত্রে অথবা স্ত্রীর সূত্রে অর্থপ্রাপ্তির সম্ভাবনা রয়েছে।

স্বাস্থ্য

স্নায়ুবিক দুর্বলতা এবং প্রচুর মাথাব্যথায় ভোগার সম্ভাবনা রয়েছে। চক্ষু ও দন্ত ভালো থাকার সম্ভাবনা কম। তাই চক্ষু, ও দন্ত, মাথাব্যথা তথা মস্তিষ্ক সংক্রান্ত ব্যাধি থেকে সাবধানতা অবলম্বন করা প্রয়োজন। নানা প্রকার চর্ম রোগ দেখা দিতে পারে। মহিলা হলে অভ্যন্তরিক প্রদাহ এবং প্রদর দেখা দিতে পারে।

পারিবারিক জীবন

স্রোতের মতই আপনার জীবনে প্রচুর বন্ধু-বান্ধব আসবে। নদীর স্রোতকে যেমন আটকে রাখা যায় না, তেমনি কারো বন্ধুত্বকেও স্থায়ীভাবে কামনা করবেন না। তা হলে ব্যথা পাবেন। পারিবারিক জীবন আনন্দময় হবে। রোজগারের উল্লেখযোগ্য অংশ বন্ধু-বান্ধব ও আত্মীয়স্বজনের আপ্যায়নে ব্যয় হবে যাবে। সুখ-স্বাচ্ছন্দ্যে ও আনন্দে আপনার ঘরসংসার সর্বদা মুখর থাকবে। সকলের শ্রদ্ধা এবং ভয়মিশ্রিত অনুরাগ ও ভালোবাসা আপনি পাবেন। সন্তান হিসেবে মাতা-পিতার প্রতি এবং পিতা বা মাতা হিসেবে সন্তানের প্রতি আপনি খুবই কর্তব্যপরায়ণ ও ধৈর্যশীল। তাই পারিবারিক জীবনে মোটামুটিভাবে আপনি সুখী। তবে কখনো কখনো দাম্পত্য জীবনে বিশেষ কারণে সুখী না হওয়ার আশঙ্কা দেখা দেবে।

প্রেম

একাধিক প্রণয়ের সম্ভাবনা তুলার জাতক-জাতিকার জীবনে দেখা দেয়। সুন্দর মার্জিত ব্যবহার ও মন ভোলানো কথাবার্তায় এঁদের জুড়ি নেই। ফলে পতঙ্গ যেমন আগুনের প্রতি আকৃষ্ট হয়, ঠিক তেমনি বিপরীত লিঙ্গের লোকেরা এঁদের প্রতি আকৃষ্ট হয়ে থাকে। তবে প্রেমঘটিত বিবাহ তুলার জাতক-জাতিকার জন্য খুব একটা শুভ নয়।

তুলার মহিলা

তুলা রাশির মহিলারা খুবই আকর্ষণীয়া। রূপ-যৌবন, সুন্দর মুখশ্রী এবং দেহসৌষ্ঠব এঁদেরকে অনন্য সাধারণ করে তোলে। এঁদের সুন্দর বাচন ভঙ্গি, মন ভোলানো কথা, ভুবন মোহিনী চাহনি বিপরীত লিঙ্গকে সহজে আকৃষ্ট করে। এঁদের ভক্তের কখনো অভাব হয় না।

বন্ধুত্ব

তুলার জাতক-জাতিকার সাথে শুভ ও স্থায়ী বন্ধুত্ব হয় যাঁদের জন্ম তাঁদের নিজের মাসে, অর্থাৎ রবি তুলায় থাকাকালীন যাঁরা জন্মেছেন এবং যাঁরা ২১ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি, ২১ মে থেকে ২৭ জুন ও ২১ মার্চ থেকে ২৬ এপ্রিল তারিখের মধ্যে জন্মেছেন, তাঁদের সাথে।

ভারতীয় জ্যোতিষে তুলা রাশির পরিচয়

তুলা রাশির অধিপতি গ্রহ শুক্র। তুলা পুরুষ রাশি এবং পশ্চিমের দিকের অধিপতি। ইহা চর, ক্রুর, বায়ু, ওজ এবং বিষম রাশি। ইহার বর্ণ কালো।

শুভ বর্ণ

নীল, বেগুনি, মেজেন্ডা, হলুদ, সবুজ, ও গোলাপি। মহিলারা লালও পরতে পারেন।

শুভ রত্ন

ওপাল, মুক্তা, রক্তমুখী নীলা, বৈধুর্যমনী, কর্নেলিয়ন, টার্মুলিন এবং স্টাররুবি। রত্ন নির্বাচনের ক্ষেত্রে জন্মকালীন গ্রহাবস্থানের ওপর অধিক গুরুত্ব দিতে হবে। এ ব্যাপারে অভিজ্ঞ জ্যোতিষীর পরামর্শ গ্রহণ করা উচিত।

তুলা রাশির জাতক-জাতিকার জন্য বিশেষ উপদেশ

ক)  ব্যয় কমাতে চেষ্টা করুন এবং সঞ্চয়ের অভ্যাস গড়ে তুলুন।

খ) সঠিক পরিকল্পনা গ্রহণের চেষ্টা করুন এবং এসব ব্যাপারে প্রয়োজন হলে কোনো বিশেষজ্ঞের পরামর্শ গ্রহণ করুন।  

গ) অতিরিক্ত মিষ্টিজাতীয় খাবার পরিহার করে চলুন।

তুলা রাশির কতিপয় উল্লেখযোগ্য ব্যক্তিত্ব

১. মহাত্মা মোহনদাস করম চাঁদ গান্ধী।

২. শেখ হাসিনা।

৩. জ্যোতিষী টি আহমেদ।

৪. মোগল সম্রাট আকবর।

৫. আওয়ামী লীগের নেতা প্রয়াত আবদুল মালেক উকিল।

৬. ইতিহাস খ্যাত মার্কিন রাষ্ট্রপতি ও সমর নায়ক আইসেন হাওয়ার।

৭. পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী নওয়াবজাদা লিয়াকত আলী খান।

৮. মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি এলিনর রুজভেল্ট।

৯. খ্যাতনামা কথাশিল্পী ইউজিন ও’নীল

১০. খ্যাতিমান সাহিত্যিক উইলিয়ম ফকনার।

১১. ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর।

১২. আলীগড় বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা স্যার সৈয়দ আহমেদ।

১৩. প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরী।

১৪. মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি জিমি কার্টার।

১৫. আলফ্রেড নোবেল।

১৬. হেমা মালিনী প্রমুখ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement