Beta

রাশিফল

কন্যার জুন মাস কেমন যাবে?

০৪ জুন ২০১৮, ১৩:১৫

এ মাসের শুরুতে ইউরেনাস মেষ রাশিতে, বুধ ও রবি বৃষে শুক্র মিথুনে, রাহু কর্কটে, বৃহস্পতি তুলায়, প্লুটো, শনি ও চন্দ্র ধনুতে। মঙ্গল ও কেতু মকরে। নেপচুন কুম্ভ রাশিতে অবস্থান করছে। উপরোক্ত গ্রহ অবস্থানের ফলে সামগ্রিকভাবে এ মাস বাংলাদেশের জন্য মিশ্র সম্ভাবনাময়। এ মাসের রাশিফল।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কন্যা রাশির আর্থিক দিক ভালো যেতে পারে। প্রেম ও রোমান্সের ব্যাপারে সতর্ক থাকলে ভালো করবেন।

আর্থিক সম্ভাবনা

খুব একটা অর্থ লোলুপতা আপনার থাকবে না। তবু আর্থিক অবস্থা আপনার ভালোই থাকবে। দারিদ্র্যের বেনোজালে অবগাহনের প্রয়োজন আপনার হবে না। সম্পদের পাহাড় গড়ে আপনি ধনাঢ্য ব্যক্তি হিসেবে জগৎজোড়া নাম করবেন, তেমন সম্ভাবনাও নেই।

স্বাস্থ্য

সব বিষয়ে পরিমিতাচার এবং সাবধানতার জন্য আপনার স্বাস্থ্য মোটামুটি ভালোই থাকবে। এমনিতেই আপনি নমনীয় ও মজবুত শারীরিক গঠন ও সুস্বাস্থ্যের অধিকারী। আপনার চেহারা সুন্দর। বলিষ্ঠ মুখাবয়ব। ব্যক্তিত্বপূর্ণ। যৌবন আপনাকে বিপুল কর্মক্ষমতা দেবে। বার্ধক্য আপনাকে সহজে কাবু করতে পারবে না।

রোগব্যাধি সম্পর্কে আপনার মনে সব সময়ই একটা অহেতুক আশঙ্কা বিরাজ করতে পারে। রোগাক্রান্ত শরীরের চেয়ে রোগাক্রান্ত মন আপনাকে বেশি যন্ত্রণা দেবে। রোগ না থাকলেও অনেক সময়ে মনের মধ্যে রোগ পুষে রাখার প্রবণতা আপনার মধ্যে দেখা দিতে পারে।

সাধারণত কোষ্ঠকাঠিন্য, বৃহৎ অন্ত্রের কোনো গোলযোগ, পেট ফাঁপা, বদহজম প্রভৃতি রোগে আপনি ভুগতে পারেন। আপনার ফুসফুসে কোনো প্রকার দুর্বলতা দেখা দিতে পারে।

পারিবারিক জীবন

সৌন্দর্যপ্রিয়তা এবং মার্জিত রুচি আপনার গৃহকে সুন্দর ও চাকচিক্যময় করে তুলতে খুবই সহায়ক হবে। জীবনের বৈচিত্র্যের জন্য বারবার বাসস্থান বদল করার প্রবণতা আপনার দেখা দিতে পারে। সন্তানদের আপনি ভালোবাসবেন, তবে সে ভালোবাসার বহিঃপ্রকাশ খুব একটা ঘটবে না। আপনি তাদের পরিমিত শাসনের ভেতরে রেখে মানুষ করার পক্ষপাতী। বন্ধু-বান্ধব এবং আত্মীয়-স্বজন আপনাকে ভুল বুঝতে পারে। তাঁরা আপনাকে ঠকাতে এবং শত্রুতা করার চেষ্টায় লিপ্ত হবে। আপনি তাঁদের সাথে ভালো ব্যবহার করার চেষ্টা করুন এবং পারিবারিক জীবনে যাবতীয় রুক্ষতাকে পরিহার করে চলার চেষ্টা করুন। অবশ্য যেকোনো পারিবারিক সমস্যার উপস্থিত বুদ্ধি দ্বারা সমাধানে সক্ষম হবেন।

প্রেম

প্রেম আপনার জীবনে খুব একটা শুভফল প্রদান নাও করতে পারে। প্রেমে ব্যর্থতার সম্ভাবনা রয়েছে। দাম্পত্য জীবন মোটামুটি সুখের হবে। স্ত্রীর সাথে যাবতীয় মতানৈক্য এড়িয়ে চলুন।

কন্যা রাশির মহিলা

কন্যা রাশির নারী মোটামুটি সুন্দরী ও লাবণ্যময়ী হয়ে থাকেন। তবে জটিল মনোবৃত্তি এবং অপরের সমালোচনার প্রবৃত্তি এঁদের চরিত্রের বিশেষ দিক হিসেবে কখনো কখনো দেখা দিতে পারে। সংসারের যাবতীয় অপব্যয় এবং অপচয় আপনার খুবই অপছন্দ। আপনার নিয়মানুবর্তিতা, হিসেবি এবং দায়িত্ব সচেতনতা খুবই প্রশংসার যোগ্য। আদর্শ মাতৃত্ব, সুগৃহিণীপনা এবং আত্মসম্ভ্রমবোধ আপনাকে অনন্য করে তুলবে।

বন্ধুত্ব

আপনার নিজের রাশিতে যাঁদের জন্ম অথবা ২১ এপ্রিল থেকে ২৭ মে, ১৯ ফেব্রুয়ারি থেকে ২৭ মার্চ এবং ২১ ডিসেম্বর থেকে ২৭ জানুয়ারি তারিখের মধ্যে যাঁদের জন্ম, তাঁদের সাথে আপনার বন্ধুত্ব শুভ এবং স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

ভারতীয় জ্যোতিষে কন্যা রাশির পরিচয়

কন্যা রাশির অধিপতি গ্রহ বুধ। ইহা একটি স্ত্রী রাশি। ইহা মিশ্র, সোম্য, ভূমি, যুগ্ম, এবং সমরাশির হিসেবে পরিচিত। কন্যা রাশির বিচিত্র বর্ণের ও দক্ষিণ দিকের অধিপতি।

শুভ বর্ণ

ধোঁয়াটে, রুপালি, নীল, সবুজ, মেটে এবং পরিবর্তনশীল বর্ণ আপনার জন্য শুভ।

শুভ রত্ন

পান্না, হীরা, মুক্তা, আকিক, স্যারডনিক্স ও জেড। রত্ন নির্বাচনের ক্ষেত্রে জন্মকালীন গ্রহাবস্থানের ওপর অধিক গুরুত্ব দিতে হবে। এ ব্যাপারে অভিজ্ঞ জ্যোতিষীর পরামর্শ গ্রহণ করা উচিত।

কন্যা রাশির জাতক-জাতিকার জন্য বিশেষ উপদেশ

ক)  স্বামী বা স্ত্রীর সাথে যাবতীয় মতানৈক্য এড়িয়ে চলুন।

খ) খাওয়া-দাওয়া নিয়মিত ও পরিমিত করুন।

গ) পারিবারিক জীবনে যাবতীয় রুক্ষতা পরিহার করে চলুন।

ঘ) মাঝেমধ্যে হাওয়া বদল এবং মাঝেমধ্যে গ্রামে থাকার চেষ্টা করুন। 

ঙ)  দীর্ঘ পরিকল্পনার চেয়ে ছোটখাটো ও স্বল্পমেয়াদি পরিকল্পনা নিন।

 

কন্যা রাশির কতিপয় উল্লেখযোগ্য ব্যক্তিত্ব—

১. প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি লিন্ডন বি জনসন।

২. বিশ্ববিখ্যাত রুশ কথাশিল্পী লিউ তলস্তয়।

৩. শরৎচন্দ্র চট্টোপাধ্যায়।

৪. সৈয়দ মুজতবা আলী। 

৫. বিশ্বশান্তির জন্য নোবেল পুরস্কারে ভূষিত জেনি এডামস।

৬. ভারতের প্রবীণ নেতা ও সংস্কারক আচার্য বিনোবা ভাবে।

৭. খাকচার নেতা আল্লামা এনায়েত উল্যাহ মাশরেফী।

৮. ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি ড. সর্বপল্লি রাধা কৃষ্ণন।

৯. খান আতাউর রহমান।

১০. শিল্পী কামরুল হাসান।

১১. আল বেরুনী।

১২. আলেকজান্ডার দ্য গ্রেট।

১৩. জেনারেল ওসমানী।

১৪. উত্তম কুমার।

১৫. শাবানা আজমি।

১৬. সাবিনা ইয়াসমীন প্রমুখ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement