Beta

গরমে হেয়ার প্রোটিন ট্রিটমেন্ট

২০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৫

অনলাইন ডেস্ক

আমাদের বেঁচে থাকার জন্য যেমন প্রয়োজন হয় পুষ্টিকর খাবারের, ঠিক তেমনি চুলকেও উজ্জ্বল ও মসৃণ রাখার জন্য প্রোটিন প্রয়োজন। এই গরমে নিজেকে রোদ থেকে বাঁচানো কষ্টসাধ্য। রোদে ঘেমে ও ধুলোবালিতে সবচেয়ে ক্ষতি হয় চুলের। তাই সুস্থ ও স্বাভাবিক চুলের পরিচর্যার জন্য প্রয়োজন নিয়মিত প্রোটিন ট্রিটমেন্ট।

এনটিভির স্টাইল অ্যান্ড ট্রেন্ডস অনুষ্ঠানের ২৪২তম পর্বে গরমে হেয়ার প্রোটিন ট্রিটমেন্ট করেছেন রূপ-বিশেষজ্ঞ সাদিয়া তাজমিন দোলা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন চাঁদনি।

অয়েল ম্যাসাজ

প্রথমে চুলে সিঁথি কেটে প্রোটিনসমৃদ্ধ তেল দিয়ে ভালো করে ঘষুন। চুলের জন্য তেল খুবই উপকারী উপাদান। শ্যাম্পুর আগে  মাথার তালুতে তেল দিয়ে ২০ মিনিট ঘষতে থাকুন। এতে শ্যাম্পুর পরে চুলের রুক্ষ ও মলিন ভাব অনেকখানি কমে যাবে। এ ছাড়া মাথার তালুর রক্ত-সঞ্চালনে কার্যকর ভূমিকা রাখবে।

হেয়ার স্টিম

চুলে পাঁচ মিনিট বাষ্পের তাপ দিন। এতে তেলের গুণাগুণ গোড়ায় ঠিকভাবে পৌঁছাবে এবং চুলকে আরো সতেজ করবে।

প্রোটিন প্যাক

মধু, ডিম, টক দই ও মেথি—এ চারটি উপাদান মিশিয়ে প্রোটিন প্যাক তৈরি করতে হবে। এবার প্যাকটি ভালো করে চুলের মাঝে ব্রাশ দিয়ে লাগান। পুরো চুলে লাগিয়ে ৪০ থেকে ৪৫ মিনিট রাখুন।

শ্যাম্পু প্রোটিনযুক্ত কন্ডিশনার

এবার চুলে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এরপর প্রোটিনযুক্ত কন্ডিশনার ব্যবহার করে কিছুক্ষণ রেখে পানি দিয়ে পরিষ্কার করে নিন। কন্ডিশনার ব্যবহারে চুল হবে আরো ঝলমলে।

হেয়ার সিরাম

চুল শুকানোর আগে প্রথমে চুলে সিরাম লাগিয়ে নিন। এটা চুলকে আরো উজ্জ্বল করবে। এভাবে সপ্তাহে একবার প্রোটিন ট্রিটমেন্ট করুন, যা চুলকে আরো সতেজ ও  প্রাণবন্ত করে তুলবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement