Beta

এ সময়ে কনের সাজ

২৭ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৫

অনলাইন ডেস্ক

বিয়ে মানেই চোখের সামনে ভেসে ওঠে লাল রঙের পোশাকে নান্দনিক বেশে সেজে আছে কনে। প্রত্যেক নারীর জীবনের একটি স্বপ্ন বউ সাজা। তাই এই বিশেষ দিনে সাজেও থাকা দরকার বিশেষত্ব। তবে আবহাওয়ার ওপর নির্ভর করে কনের সাজে রয়েছে বৈচিত্র্য। এমন রোদ-বৃষ্টিতে সাজসজ্জাতে রয়েছে বাড়তি সতর্কতাও।

এনটিভির ‘স্টাইল অ্যান্ড ট্রেন্ডস’ অনুষ্ঠানের ২১৬তম পর্বে এ সময়ে কনের সাজ করেছেন রূপ-বিশেষজ্ঞ মারিয়া মৃত্তিক। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন চাঁদনি।

কনের সাজের ক্ষেত্রে চোখের সাজ খুব গুরুত্বপূর্ণ। প্রথমে চোখের উপরে কনসিলার ব্যবহার করে সোনালি রঙের গ্লিটার লাগান। সাধারণত চোখের সাজে স্মোকি ও ভারি সাজ বেশ মানায়। তাই চোখকে সুন্দর ও আকর্ষণীয় করতে আই-শ্যাডো ব্যবহারে খেয়াল রাখবেন। চোখে আই-লাইনার লাগানোর সময় বেশি মোটা না করে চিকন উইং করে এঁকে নিন। চোখজোড়াকে বড় দেখাতে আই-লাইনার ব্যবহার করবেন। সোনালি রং দিয়ে ভ্রুর নিচে হাইলাইট করে নিন ও চোখে আলাদা পাপড়ি লাগিয়ে চোখের সাজ শেষ করুন। ভ্রু এঁকে নিন মেকআপ শেষে।

এবার মুখের যেখানে ছোট ছোট ও চোখের নিচে কালো দাগ রয়েছে, সেখানে কনসিলার লাগিয়ে নিন। ত্বকের সঙ্গে ভালো করে মেশান। হালকা হাইলাইটার শেড গাল, কপালের মাঝে, থুতনি ও নাকের ওপরের অংশে ঘষুন। এরপর গাঢ় খয়েরি রঙের ব্লাশন দিয়ে নাকের দুই পাশে ও গালে লাগান, এতে মুখমণ্ডল চিকন দেখাবে।

সবশেষে লিপ-লাইনার দিয়ে ঠোঁট আঁকুন। এরপর গাঢ় লাল লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙিয়ে নিন। কনের সাজ নির্ভর করছে ব্যক্তির রুচি ও ব্যক্তিত্বের ওপর। গহনা ও চুলের সাজসজ্জার ক্ষেত্রেও সচেতন থাকুন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement