Beta

বিশ্ব মা দিবস : মায়ের জন্য সেরা চার উপহার

১২ মে ২০১৯, ১৫:২৮

ফিচার ডেস্ক
মায়ের সঙ্গে সময় কাটান, গল্প করুন মন খুলে। ছবি : সংগৃহীত

বিশ্ব মা দিবস আজ। মাকে ভালোবাসার জন্য আসলে আলাদা করে কোনো দিনের প্রয়োজন হয় না। তবুও বিশ্বব্যাপী মায়ের জন্য রাখা হয়েছে একটি দিন, যেন সবাই আনুষ্ঠানিকভাবে মায়ের প্রতি সম্মান জানাতে পারে।

আসলে ‘মা’ এক বিশাল ছায়ার নাম। একটি দিন উপহার দিয়ে বা ভালোবেসে কি মায়ের ঋণ শোধ করা যায়? তবুও মায়ের জন্য কিছু বিশেষ কাজ করতে পারেন আজকের দিনে। আর কেবল আজকের দিন নয়, বছরজুড়েই থাকুক মাকে ঘিরে এসব আয়োজন।

বিশ্ব মা দিবস উপলক্ষে মায়ের জন্য কিছু ছোট ছোট আয়োজন বা উপহারের কথা জানিয়েছে মানি ইউএস নিউজ।

১. মায়ের সঙ্গে সময় কাটান

আজকের দিনটিতে মায়ের সঙ্গে সময় কাটান। মায়ের জন্য তাঁর সঙ্গে সময় কাটানোর চেয়ে বড় উপহার আর কী হতে পারে? মাকে কোথাও বেড়াতে নিয়ে যান বা তাঁকে আজ রান্নায় সহযোগিতা করুন, দুজনে গল্প করুন মন খুলে।

২. রান্না করুন মায়ের জন্য

মায়েরা সন্তানকে খাইয়ে তৃপ্তিবোধ করেন। আর তাই সন্তান যেসব খাবার খেতে পছন্দ করে, মায়ের মেন্যুর শীর্ষে থাকে সেসব খাবার। তবে সব সময় তো মা-ই আপনার পছন্দমতো রান্না করেছেন, আজ না হয় মায়ের পছন্দের খাবারটি আপনি রাঁধুন। দেখবেন, এতে মা অনেক খুশি হবে।

৩. ঘরে তৈরি উপহার

উপহার যে সব সময় দামি হতে হবে, তা কিন্তু নয়। ঘরে তৈরি উপহারও কিন্তু মাকে দিতে পারেন। মায়ের জন্য লিখতে পারেন সুন্দর কোনো চিঠি। মায়ের প্রতি আপনার ভালোবাসার কথাগুলো এখানে উজাড় করে লিখুন। সুন্দর একটি খামে ভরে এটি দিতে পারেন মাকে। এটিও কিন্তু হতে পারে চমৎকার উপহার। অথবা নিজ হাতে কার্ড তৈরি করতে পারেন মায়ের জন্য। এর মধ্যে অল্প কথায় লিখে দিতে পারেন মনের অনুভূতিগুলো।

৪. শখের বাক্স

একটি বাক্স তৈরি করুন। বাক্সটি সাজান মায়ের শখের জিনিস দিয়ে। হতে পারে সেটি মায়ের পছন্দের লেখকের বই, পছন্দের ব্র্যান্ডের পারফিউম দিয়ে পূর্ণ। এটিও কিন্তু মায়ের জন্য চমৎকার উপহার। একটি সুন্দর র‍্যাপিং প্যাপারে মুড়ে বাক্সটি মাকে দিন। এটি নিশ্চয় মাকে সুখীই করবে।

Advertisement