Beta

রেসিপি

মজাদার তুং তং স্প্রিং রোল

১৩ মে ২০১৯, ১৩:০৬

ফিচার ডেস্ক

চলছে সিয়াম সাধনার মাস। সারা দিন রোজা রাখার পর আমরা চেষ্টা করি স্বাস্থ্যসম্মত কিছু ইফতার খাওয়ার। কেননা, স্বাস্থ্যসম্মত ইফতার আমাদের মন ও শরীর দুটোই ভালো রাখে। আর সেই চেষ্টা থেকেই আমরা প্রতিনিয়ত কিছু ভালো খাবারের রেসিপি দেখানোর চেষ্টা করি।

এই রমজানে এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান ‘বেক্সিমকো এলপিজি গ্যাস স্মার্ট ইফতার’-এ নানা রকম রেসিপির আয়োজন থাকে। অনুষ্ঠানটির উপস্থাপনা করেছেন উপস্থাপিকা ফারজানা বীথি। আজকের আয়োজনে থাকছে স্বাস্থ্যকর ‘মজাদার স্প্রিং রোল তুং তং’। রেসিপিটি দিয়েছেন হোটেল আমারির রন্ধনশিল্পী শারমিন। চলুন তাহলে দেখে নেওয়া যাক সুস্বাদু রেসিপিটি।

যা যা লাগছে

স্প্রিং রোল সিট—পাঁচ-ছয়টি

গাজর কুচি—দুই টেবিল চামচ

স্প্রিং ওনিয়ন/পেঁয়াজ পাতা—তিন-চারটি

পেঁয়াজ কুচি—দুই টেবিল চামচ

আদা কুচি—এক টেবিল চামচ

কাজুবাদাম কুচি—এক টেবিল চামচ

প্রন (চিংড়ি) কিমা—হাফ কাপ

চিকেন কিমা—এক কাপ

চিনি—সামান্য

লবণ—পরিমাণমতো

ওয়েস্টার সস—দুই চা চামচ

সয়া সস—দুই চা চামচ

পেঁয়াজ পাতা কুচি—দুই চা চামচ

কর্নফ্লয়ার—দেড় চা চামচ

সিসামি অয়েল—দুই চা চামচ

প্রস্তুত প্রণালি

প্রথমে পরিষ্কার একটি পাত্র নিয়ে নিন। এবার তাতে চিকেন কিমা, প্রন কিমা, আদা কুচি, পেঁয়াজ কুচি, গাজর কুচি, সয়া সস, ওয়েস্টার সস, পেঁয়াজ পাতা কুচি, কর্নফ্লয়ার, সিসামি অয়েল, লবণ ও সামান্য চিনি দিয়ে ভালোভাবে মিশিয়ে পুর বানিয়ে নিন। এবার স্প্রিং রোল সিটে পুর দিয়ে চারদিক থেকে গোল করে পেঁচিয়ে পেঁয়াজ পাতা দিয়ে বেঁধে নিন। ভালো করে বেঁধে নিন যেন খুলে না যায়। এবার একটি ফ্রাইপ্যানে তেল দিন। তেল গরম হলে একটা একটা করে রোল ছেড়ে দিন। হালকা বাদামি করে ভেজে কিচেন ট্যিসুতে নিয়ে পরিবেশন করুন দারুণ স্বাদের তুং তং স্প্রিং রোল।

Advertisement