Beta

মেসেজ করার সময় যেসব ভুল ভেঙে দেয় সম্পর্ক

০৭ জুলাই ২০১৯, ১৭:২৮

ফিচার ডেস্ক
গভীর রাতে কাউকে মেসেজ করা থেকে বিরত থাকুন। ছবি : সংগৃহীত

টেক্সট পাঠানো বা মেসেজ করা বর্তমান প্রেমের একটি গুরুত্বপূর্ণ অংশ। যেখানেই থাকুন না কেন, এর মাধ্যমে আপনি কাছের মানুষটির সঙ্গে সংযুক্ত থাকতে পারেন।

তবে টেক্সট করার সময় কিন্তু কিছু বিষয় মাথায় রাখা জরুরি। না হলে প্রেমিক বা প্রেমিকা বিরক্ত হতে পারে আপনার ওপর। আর এতে ভেঙে যেতে পারে সম্পর্ক। মেসেজ করার কিছু ভুলের কথা জানিয়েছে সম্পর্কবিষয়ক ওয়েবসাইট লাভলার্নিংস।

১. গভীর রাতে মেসেজ

আপনি কারো প্রতি খুব আগ্রহী হলে আপনাকে নিষেধ করব বেশি রাতে বা গভীর রাতে তাকে মেসেজ করতে। ভীষণ আবেগের ভেতর থাকলেও গভীর রাতে তাকে মেসেজ করা থেকে বিরত থাকুন। না হলে আপনাকে সে সস্তা ভাবতে পারে এবং বিরক্ত হতে পারে।

২.  একদিন পর উত্তর দেবেন না

মেসেজ পাওয়ার সঙ্গে সঙ্গেই উত্তর দিতে হবে, সেটি বলা হচ্ছে না। তবে খুব বেশি দেরিও করবেন না উত্তর দিতে। এতে সে ভাবতে পারে, আপনি তার প্রতি আগ্রহী নয় বা তাকে নিয়ে খেলছেন।

৩. বেশি মেসেজ করা

মেসেজ করার উপকার হলো, আপনি তার সঙ্গে যেকোনো সময়েই যুক্ত হতে পারছেন। তবে সতর্ক হয়ে না করলে সম্পর্ক নষ্টও হতে পারে। তাই এত বেশি মেসেজ করবেন না, যেটি তার বিরক্তি ঘটায়।

৪. মেসেজ করা যাবে কি না জিজ্ঞেস না করা

অনেকেই এ ভুলটি করে। আর ভুলভাল সময়ে মেসেজ করা হলে অপর পক্ষের বিরক্তি ঘটে। তাই একবার বা দুবার মেসেজ করার পর তাকে জিজ্ঞেস করে নিন যে আর মেসেজ করা যাবে কি না। এতে সৌজন্যতা ও পরিমিতবোধ প্রকাশ পাবে।

Advertisement