Beta

স্পেনে কুমিল্লা সমিতির বিজয় দিবস উদযাপন

২৪ ডিসেম্বর ২০১৭, ১১:০১

হোসাইন মোহাম্মদ ইকবাল, স্পেন

স্পেনের মাদ্রিদে মহান বিজয় দিবস উদযাপন করেছে কুমিল্লা সমিতি মাদ্রিদ ইন স্পেন। গত বুধবার মাদ্রিদের স্থানীয় এক রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুমিল্লা সমিতির সভাপতি আনিসুর রহমান রুবেলের সভাপতিত্বে ও সাইফুল আলম মাসুমের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক কাজী মিলন ও আহমাদ সফি। এ ছাড়া আরো বক্তব্য দেন এম ফারুখ পাভেল, আবদুর রহমান, নাহিদ আলম, মুরাদ হোসেন, বশির আহমাদ, জহিরুল হক, সেলিম রেজা, ফারুক, সুমন, তাহের নাসিম, আনোয়ারসহ আরো অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘যাঁদের আত্মত্যাগের বিনিময়ে আমরা এই স্বাধীন দেশে বসবাস করছি, সেইসব সূর্যসন্তানের দেশপ্রেমের অনুপ্রেরণা আমাদের বুকে লালন করতে হবে। তাদের মতো দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।’

সভাপতির বক্তব্যে আনিসুর রহমান রুবেল জানান, এ অনুষ্ঠানে যেসব নেতা জাতীয় এই মহান বিজয় দিবস পালনে উপস্থিতির মাধ্যমে সর্বাত্মকভাবে সহযোগিতা করেছেন এবং অত্যন্ত পরিশ্রমের মাধ্যমে যাঁরা এই অনুষ্ঠানকে শৃঙ্খলাবদ্ধভাবে সাজিয়ে তুলেছেন, তাঁদের ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, যাঁদের উপস্থিতিতে আমাদের বিজয়ের এই অনুষ্ঠান আলোকিত হয়েছে সকলকে ‘কুমিল্লা সমিতি মাদ্রিদ ইন স্পেন’ পরিবারের পক্ষ থেকে লাল গোলাপ শুভেচ্ছা ও মহান বিজয় দিবসের বিজয়ী শুভেচ্ছা জানিয়ে সকলের সর্বাঙ্গীণ মঙ্গল ও দীর্ঘায়ু কামনা করে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

সর্বশেষ মহান মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তাঁদের মাগফিরাত কামনায় মহান আল্লাহতায়ালার দরবারে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement