Beta

সৌদি আরবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:২৭

মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। ছবি : এনটিভি

সৌদি আরবে যথাযোগ্য মর্যাদায় মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৮ পালিত হয়েছে।

আজ বুধবার স্থানীয় সময় সকাল ৯টায় সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করে দিনের কর্মসূচি উদ্বোধন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

এদিকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেদ্দায় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এ সময় জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

দিবসটি উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল পবিত্র কোরআন তিলাওয়াত, অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেওয়া বাণী পাঠ এবং ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত।

এ ছাড়া বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ রিয়াদ (বাংলা ও ইংরেজি শাখা), বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ জেদ্দা (বাংলা ও ইংরেজি শাখা), বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ দাম্মাম (ইংরেজি শাখা), বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল বুরাইদা (আল কাসিম শাখা) দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement