Beta

বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের নবনির্বাচিত কমিটির অভিষেক

০২ এপ্রিল ২০১৮, ২৩:১৬ | আপডেট: ০২ এপ্রিল ২০১৮, ২৩:১৮

হোসাইন ইকবাল, স্পেন

স্পেনে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের নবনির্বাচিত কমিটির অভিষেক-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি প্রথমে পবিত্র কোরআন তিলাওয়াত এবং পরে জাতীয় সঙ্গীত গেয়ে শুরু হয়। গত ২৮ মার্চ স্পেনের মাদ্রিদের সেন্ট্রো কুলতুরাল আরকান্সুয়েলা মিলনায়তনে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সভাপতি এ কে এম জহিরুল ইসলামের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক ফখরুদ্দীন রাজির সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপদেষ্ঠা জিদ্দি চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডিরেক্টর রেজা আহমেদ চৌধুরী ফয়সল।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্টদূত বলেন সমাজে মানুষের মধ্যে গণ সচেতনতা তৈরিতে সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করে থাকেন। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ওপর গুরুত্বারোপ করে প্রবাসে শত প্রতিকূলতার মাঝেও সাংবাদিকতা পেশাকে ধরে রাখায় সাংবাদিকদের ধন্যবাদ জানান তিনি। এ ছাড়া তিনি অভিষেক অনুষ্ঠানকে ঘিরে ‘প্রত্যয়’ নামে একটি সংকলন প্রকাশের প্রশংসা করে উক্ত সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

রেজা আহমেদ চৌধুরী ফয়সল বলেন সাংবাদিকদের আরো বেশি সচেতনভাবে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানিয়ে বলেন, জনকল্যাণমুখী সাংবাদিকতা আপনাকে বাঁচিয়ে রাখবে মানুষের হৃদয়ে।

সাধারন সম্পাদক বকুল খান তাঁর প্রতিক্রিয়ায় বলেন, সংবাদ কর্মী, কবি, সাহিত্যিক, সাংস্কৃতিক কর্মীদের এক ও অভিন্ন প্লাটফরম তুলে ধরতে বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের যাত্রা। সভাপতি এ কে এম জহিরুল ইসলাম বলেন, বহির্বিশ্বে বাংলাদেশকে তুলে ধরতে বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেন কার্যকরী ভূমিকা রাখবে আমার প্রত্যাশা।

বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি এনায়েতুল করিম তারেক ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর। এ ছাড়া বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি (লেবার উইং) মোহাম্মদ শরিফুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী আল আমিন মিয়া, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান, প্রেসক্লাবের সেক্রেটারি বকুল খান, সহসভাপতি সেলিম আলম প্রেস ক্লাবের সদস্য চ্যানেল ২৪ এর বার্সিলোনা প্রতিনিধি ইসমাইল হোসেন রায়হান, হাফসা বেগম, আবু বকর, বুলবুল আহমেদ ও সংগঠক নাজমুল ইসলাম নাজু।

অনুষ্ঠানের অভিষেক অনুষ্ঠানের শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পী লোকমান হোসেন, সফিকুল ইসলাম,হানিফ মিয়াজি ছাড়া ও পর্তুগাল এবং লন্ডন থেকে আগত শিল্পী ফাহিমা খান ও বৈশালী সরকার গান গেয়ে দর্শক মাতান।

Advertisement