Beta

ওয়াশিংটনে ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির বর্ষবরণ পালিত

১৬ এপ্রিল ২০১৮, ১৭:১৩ | আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ২০:১০

শিব্বীর আহমেদ, যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির বর্ষবরণ ‘বৈশাখী মেলা-১৪২৫’ অনুষ্ঠিত হয়েছে। 

ওয়াশিংটনের অদুরে গত শনিবার নয়নাভিরাম পোটম্যাক নদীর তীরে অবস্থিত ভার্জিনিয়ার আর্লিংটনস্থ গেটওয়ে পার্কে সবুজ শ্যামল ছায়ায় অনুষ্ঠিত হয়েছে এই বৈশাখী মেলা ১৪২৫। 

অনুষ্ঠানটি লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ ও সারা তান্নীর উপস্থাপনা করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ দূতবাসের ডেপুটি মিশন প্রধান মাহবুব হাসান সালেহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদশে রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীনের স্ত্রী মিসেস ইয়াসমিন জিয়াউদ্দীন ও ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার। এ ছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর্লিংটন কাউন্টি বোর্ড সুপারভাইজার কেইট ক্রিস্টাল,কংগ্রেস প্রার্থী এলিশন ফ্রাইডম্যান,কংগ্রেস প্রার্থী জাসমিন মোয়াদ ও মুসলিম ককাস অব আমেরিকার প্রতিষ্ঠাতা সভাপতি গাজালা সালাম।

ওয়াশিংটনের স্থানীয় সময় বিকেল প্রায় সাড়ে ৩টার সময় সম্মিলিত কণ্ঠে ‘এসো হে বৈশাখ’ সংগীত পরিবেশনার মধ্যে দিয়ে বৃহত্তর ওয়াশিংটন প্রবাসীরা স্বাগত জানান পয়লা বৈশাখকে। লাল হলুদ সবুজসহ বিভিন্ন রং বেরঙের পোশাকে এ সময় উপস্থিত দর্শক ও শিল্পীরা সুর-ছন্দ আর তালে বৈশাখের বন্দনা করে স্বাগত জানান নতুন বছর ১৪২৫-কে। অনুষ্ঠানে ধর্মবর্ণ-নির্বিশেষে সবার অংশগ্রহণ ও উচ্ছ্বাসে আরো সুন্দর হয়ে উঠে নতুন বছর ১৪২৫-এর প্রথম দিন।

অনুষ্ঠানে একক সঙ্গীত, দলীয় সঙ্গীত ও নৃত্যে অংশগ্রহন করে শান্তনু বড়য়া, এরিকা,বৃষ্টি,জাফর বাউল (মেট্র,শিল্পী রোজারীও, পিটার, সান্দ্রা, মণীষা, রিতা, শেরিল, সামান্তা, এলিজাবেথ, সারা, রাফি, দীপ্তি, উৎপল বড়য়া, বনানী চৌধুরী, অংকিতা, অবন্তি, সুষ্মিতা ও অতশী। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আবু রুমি, শামসুন পারভিন, আকতার হোসাইন ও ফাহমিদা শম্পা।
অনুষ্ঠানে কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য বিশেষ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ এই অ্যাওয়ার্ড প্রদান করেন। এ সময় ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির দুই কর্মকর্তা আবু রুমি ও আকতার হোসাইন উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে প্রায় চল্লিশটিরও বেশি স্টল বসে। স্টলগুলোতে শাড়ি চুড়ি দেশীয় পোশাক,পণ্য, খেলনা, খাবারসহ নানাবিধ জিনিসপত্রের সমাহার ছিল। স্টলগুলোতে দিনভর মানুষের উপচেপড়া ভিড় ছিল লক্ষণীয়। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসাবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক থেকে আগত শফিক ঢোলকীয়, কলকাতা থেকে আগত শিল্পী প্রিয়ংকদা ব্যানার্জি এবং বাংলাদেশ থেকে আগত বাউল শিল্পী নাসিমা দেওয়ান। 

স্থানীয় সময় সন্ধ্যা রাত আটটায় ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির কর্মকর্তা আবু রুমি ও আকতার হোসাইন সবাইকে আবারও নববর্ষের শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement