Beta

ওয়াশিংটনে বিসিসিডিআই বাংলাস্কুলের বাংলা বর্ষবরণ উদযাপন

৩০ এপ্রিল ২০১৮, ১৬:৩১

শিব্বীর আহমেদ,যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বাংলা ভাষা ও সংস্কৃতির  শিক্ষামূলক  সংগঠন বিসিসিডিআই বাংলাস্কুল পালন করেছে বাংলা নববর্ষ ১৪২৫।

সাংবাদিক রোকেয়া হায়দারের  সূচনা বক্তব্যের মাধ্যমে গত শনিবার বৃহত্তর ওয়াশিংটনের ম্যাশন ডিস্ট্রিক পার্কে শুরু হয় বিসিসিডিআই বাংলাস্কুলের বর্ষবরণ উৎসব। এর পরই বৃহত্তর ওয়াশিংটনের প্রায় ৫০ জন শিল্পীর সমন্বয়ে গান পরিবেশিত হয় আনন্দলোকে। আর গানের সাথে শিল্পী মরিয়ম ইসলাম ও প্রিয়াংকা বোসের নৃত্যের মধ্যে দিয়ে শুরু হয় বাংলার চিরন্তন লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে ‘এসো হে বৈশাখ’ গানের সাথে নৃত্য পরিবেশন করে নায়লা, অতশী, শুসান, অহনা, অনিতা, নাইমা, অবন্তিকা, রানিতা ও তাসনুভা।


অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শুরু হয় ছোটদের পরিবেশনা। বাংলাস্কুলের শিক্ষক শামীম চৌধুরী ও শতরূপা বড়য়ার উপস্থাপনায় বৃহত্তর ওয়াশিংটনের ক্ষুদে শিল্পীরা একে একে পরিবেশন করে বিভিন্ন ধরনের গান।এই পর্বে অংশগ্রহণ করে সুমিত, ফারিয়াল, আরিয়া, এলেনা, লিয়ানা, আয়ান, লাইবা, রিদি, অহনা, দিব্য, পরাগ, অংকিতা, নোরা, অবন্তি, অহনা, শ্রেয়শীসহ আরো অনেকে।

ছোটদের পরিবেশনা শেষে মঞ্চে আসে বিসিসিডিআই বাংলাস্কুলের সভাপতি আতিয়া মাহজাবিন নীতু এবং তিনি মঞ্চে স্বাগত জানান বিসিসিডিআই বাংলাস্কুলের শুভাকাঙ্ক্ষী ভাষা সৈনিক মাজহারুল ইসলামকে। শুভেচ্ছা বক্তব্যের পর মাজহারুল ইসলাম বিসিসিডিআই বাংলাস্কুলের নিজস্ব ভবন নির্মাণের জন্য ৫০ হাজার ডলারের চেক প্রদান করেন।

এরপর কবিতা নিয়ে মঞ্চে আসে অদিতী, সিলিকা ও দীপু। দেশ বন্দনা পরিবেশনার মধ্য দিয়ে এইপর্বে বৃহত্তর ওয়াশিংটনের প্রায় ৫০ জন শিল্পী কলাকুশলী বিভিন্ন ধরনের গান পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করেন।
অনুষ্ঠানে মারো জোরে হেইয়া, জোরসে বল হেইয়া, বল রে বল হেইয়া, সবাই বল হেইয়া ইত্যাদি স্লোগানে স্লোগানে পুরো অনুষ্ঠানস্থল প্রাণবন্ত হয়ে উঠে ।

দিনভর বৃহত্তর ওয়াশিংটন প্রবাসী বাংলাদেশিরা নানা রঙের কাপড় পরে নানা ঢঙে অনুষ্ঠানে সময় কাটায়। সবশেষে বৃহত্তর ওয়াশিংটনের ব্যান্ড দল আরিচা ঘাট,শ্যাডো ড্রিম ও জটিল সঙ্গীত পরিবেশন করে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement