Beta

‘মালয়েশিয়ায় বাংলাদেশিরা সম্মানের জায়গায় আছে’

২০ ডিসেম্বর ২০১৮, ১২:৩৩

বিশ্ব অভিবাসী দিবস উপলক্ষে মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি : এনটিভি

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহিদুল ইসলাম বলেছেন, ‘মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিরা সম্মানের জায়গায় আছে।’ এ সম্মান টিকিয়ে রাখার জন্য অভিবাসীদের প্রতি আহ্বান জানান রাষ্ট্রদূত।

বিশ্ব অভিবাসী দিবস উপলক্ষে গত মঙ্গলবার কুয়ালালামপুরে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন শহিদুল ইসলাম। বাংলাদেশ দূতাবাসে ওই আলোচনা সভার আয়োজন করা হয়।

‘অভিবাসীদের অধিকার, মর্যাদা ও ন্যায়বিচার’ স্লোগান সামনে রেখে এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহিদুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন শ্রম শাখার প্রথম সচিব মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল।

সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন এয়ার কমডোর মো. হুমায়ূন কবীর, প্রধানমন্ত্রীর প্রথম সচিব কনস্যুলার মো. মাসুদ হোসাইন, প্রবাসীকল্যাণমন্ত্রীর প্রথম সচিব (বাণিজ্য) মো. রাজিবুল আহসান ও প্রবাসীকল্যাণ সচিবের বাণী পাঠ করেন শ্রম শাখার দ্বিতীয় সচিব মো. ফরিদ আহমদ।

অনুষ্ঠানে বলা হয়, এ পর্যন্ত বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশে এক কোটি ২০ লাখের বেশি মানুষ কর্মসংস্থানের উদ্দেশে অভিবাসনে আছেন। বর্তমানে বিদেশে কর্মরত জনগোষ্ঠীর প্রায় ৭ শতাংশ মালয়েশিয়ায় রয়েছেন।

এ আলোচনা সভায় শ্রম কাউন্সিলর (অতিরিক্ত সচিব) মো. সায়েদুল ইসলাম, হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা শাখার প্রথম সচিব মো. মশিউর রহমান তালুকদার, কমিউনিটি নেতা রাশেদ বাদল, মনিরুজ্জামান মনির, মনির দেওয়ান, দাতু আক্তার হোসেন, শ্রমিক নেতা শাহ আলম হাওলাদারসহ সাংবাদিক ও প্রবাসীরা উপস্থিত ছিলেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement