Beta

ইতালিতে পুলিশের বন্দুক দিয়ে দুই পুলিশকে হত্যা

০৫ অক্টোবর ২০১৯, ১৮:০০ | আপডেট: ০৫ অক্টোবর ২০১৯, ২০:৫২

মনিরুজ্জামান মনির, ইতালি
ইতালিতে ডোমিনিকান প্রজাতন্ত্রের এক অভিবাসীর গুলিতে নিহত দুই পুলিশ সদস্য। গতকাল শুক্রবার বিকেলে ইতালির ত্রিয়েতে প্রদেশের পুলিশ সদর দপ্তরে এ ঘটনা ঘটে। ছবি : সংগৃহীত

ইতালিতে পুলিশের বন্দুক চুরি করে দুই পুলিশ সদস্যকে গুলি করে হত্যা করেছে ডোমিনিকান প্রজাতন্ত্রের এক অভিবাসী। এ সময় আরো তিনজন গুলিবিদ্ধ হন। গতকাল শুক্রবার বিকেলে ইতালির ত্রিয়েতে প্রদেশের পুলিশ সদর দপ্তরে এ ঘটনা ঘটে।

নিহত দুই পুলিশ সদস্য হলেন পেয়ারলুইজি রুত্তা (৩৪) ও মাত্তেও দে মেনেগো (৩০)। হত্যার ঘটনায় আজ ত্রিয়েতে শহরে শোকের দিন ঘোষণা করা হয়েছে।

স্কুটার চুরির অভিযোগে ডোমিনিকান প্রজাতন্ত্রের নাগরিক আলেজান্দ্র ওগুস্তো স্টেপন মেরান (২৯) ও তাঁর ভাই ক্লারলেসে স্টেপন মেরানকে (৩২) আটক করে পুলিশ। দুজনের মধ্যে একজন  শুক্রবার বিকেলে শৌচাগারে যাওয়ার নাম করে এক পুলিশ কর্মকর্তার বন্দুক চুরি করে এলোপাতাড়ি গুলি করতে থাকেন। এতে দুই পুলিশ সদস্য ঘটনাস্থলে নিহত হন এবং তিনজন আহত হন। দুই ভাই গুলি করার পর পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের গ্রেপ্তার করে।

এ ঘটনায় ইতালির রাষ্ট্রপতি সার্জেও মাত্তারেল্লা দুঃখ প্রকাশ করেন।  স্বরাষ্ট্রমন্ত্রী ল্যামার্জিস ত্রিয়েতে শহরে পুলিশ প্রধান গ্যাব্রেলি, প্রিফেক্ট ভ্যালেন্টি অঞ্চলের মেয়র ও প্রধান প্রসিকিউটরের সঙ্গে গতকাল রাতে বৈঠক করেন।

পুলিশ জানায়, ডোমিনিকান প্রজাতন্ত্রের ডাকাত দুই ভাইয়ের মধ্যে বড় ভাই মানসিক রোগী ও ছোট ভাই কার্লাইল শ্যুটার ছিলেন।

Advertisement