Beta

রিয়াদে প্রবাসী ফেনী জেলা বিএনপি-যুবদলের আলোচনাসভা অনুষ্ঠিত

০৮ অক্টোবর ২০১৯, ২৩:১০

ফারুক আহমেদ চাঁন, সৌদি আরব
সৌদি আরবের রিয়াদে আলোচনাসভায় প্রবাসী ফেনী জেলা বিএনপি ও যুবদলের নেতারাকর্মীরা। ছবি : এনটিভি

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা করেছে রিয়াদস্থ প্রবাসী ফেনী জেলা বিএনপি ও যুবদল। 

সম্প্রতি রিয়াদের স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে প্রবাসী ফেনী জেলা বিএনপি ও যুবদলের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিয়াদস্থ ফেনী জেলা বিএনপির প্রধান উপদেষ্টা আনোয়ার হোসেন রতন। আলোচনাসভায় টেলিকনফারেন্সে বক্তব্য দেন ফেনী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক আব্দুল খালেক। 

রিয়াদস্থ ফেনী জেলা বিএনপির সভাপতি মো. আব্দুল হালিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মালেক মানিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সামছুদ্দিন খোকন।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন মোহাম্মদ আমিন ভুইয়া, সলিম উল্লাহ্, আবু নাসেরসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতারা। 

অনুষ্ঠানে বিএনপি, যুবদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবকদল এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী ফেনী জেলা বিএনপির প্রধান উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার হোসেন রতন বলেন, ‘একদলীয় শাসনের অবসান ঘটিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন বিএনপির জন্মদানের মধ্য দিয়ে। দেশের গণতন্ত্রের মা দেশমাতা বেগম খালেদা জিয়া প্রতিহিংসার শিকার হয়ে মিথ্যা মামলায় আজ কারাবন্দী।’

আনোয়ার হোসেন রতন আরো বলেন, ‘দেশের সব জাতীয়তাবাদী ও দেশপ্রেমিক শক্তিকে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে। কারণ  বেগম খালেদা জিয়ার মুক্তি মানেই দুঃশাসন থেকে দেশ ও জাতির মুক্তি।’

দেশের গণমানুষের মুক্তি ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে হলে জাতীয় ঐক্যের প্রতীক সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির কোনো বিকল্প নেই বলেও জানান আনোয়ার হোসেন রতন।

Advertisement