Beta

হকিতে শেষ পর্যন্ত অ্যাডহক কমিটি গঠন

১১ জানুয়ারি ২০১৮, ১৬:০৯

ক্রীড়া প্রতিবেদক
বাংলাদেশ হকি ফেডারেশনের নবগঠিত অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন আবদুস সাদেক। ছবি : সংগৃহীত

বেশ কিছুদিন ধরেই বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচন নিয়ে আলোচনা চলছিল। হবে, হচ্ছে করে নির্বাচনের তারিখ ঘোষণা হচ্ছিল না। সাবেক সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহর মৃত্যুর পর মাঝখানে এই নির্বাচন নিয়ে আলোচনা কিছুটা স্তিমিত হয়ে যায়। নতুন করে আবার যখন নির্বাচন নিয়ে আলোচনা উঠছিল, তখনই ফেডারেশনের মেয়াদ উত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে অ্যাডহক কমিটি গঠন করেছে জাতীয় ক্রীড়া পরিষদ।

জাতীয় ক্রীড়া পরিষদের (২০ এ) (বি) ধারায় ৩১ সদস্যের এই অ্যাডহক কমিটি গঠন করা হয়। এই কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে গত কমিটির সাধারণ সম্পাদক আবদুস সাদেককে। এ নিয়ে তৃতীয়বার হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক হয়েছেন তিনি। এর আগে ১৯৮২ সালে প্রথমবার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন তিনি। পরে ২০১৫ সালে খাজা রহমতউল্লাহকে সরিয়ে তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছিল।  

নতুন অ্যাডহক কমিটিতে উল্লেখযোগ্য হিসেবে দায়িত্ব পেয়েছেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান ও সাবেক সাধারণ সম্পাদক সাজেদ এ এ আদেল।  

অবশ্য এই কমিটিতে জায়গা হয়নি গত কমিটির সহসভাপতি শফিউল্লাহ আল মুনীর, যুগ্ম সম্পাদক আনভীর আদেল এবং সদস্য মামুনুর রশিদ ও রফিকুল ইসলাম কামালের।
 
হকি ফেডারেশনের নবগঠিত কমিটি : এয়ার চিফ মার্শাল আবু এসরার বিপিপি, এনডিসি, এসিএসসি (সরকার কর্তৃক মনোনীত সভাপতি), ড. মাহফুজুর রহমান, সাজেদ এ এ আদেল, রশিদ শিকদার, প্রতাপ শংকর হাজরা, এ কে এম মমিনুল হক সাঈদ (সহসভাপতি), আবদুস সাদেক (সাধারণ সম্পাদক), মাহবুব এহসান রানা, বদরুল ইসলাম দিপু (যুগ্ম সম্পাদক), কাজী মনিরুজ্জামান (কোষাধ্যক্ষ), ইউসুফ আলী, আহমেদ রিপন, আনোয়ার হোসাইন খান, রফিকুল ইসলাম, মোসাদ্দেক হোসাইন চৌধুরী পাপ্পু, মো. ইউসুফ, তৌফিকুর রহমান রতন, শফিকুল ইসলাম টিটু, সৈয়দ তারিকুল ইসলাম শান্ত, নাজিরুল ইসলাম নাজু, নজরুল ইসলাম, মাহবুব হারুণ, আহমেদ আসিফুল হাসান, আলমগীর আলম, মোস্তবা জামান পপি, আবু মোহাম্মদ নুরুর রহমান দুর্বার, খাজা তাহের লতিফ আদেল, টুটুল কুমার নাগ, এম এম দেলোয়ার হোসেন, হারুন আর রশিদ রিংকু (সদস্য)।

Advertisement