Beta

ডাচদের হারিয়ে ইংল্যান্ডের প্রতিশোধ

২৪ মার্চ ২০১৮, ০৮:৩৩ | আপডেট: ২৪ মার্চ ২০১৮, ০৯:২২

স্পোর্টস ডেস্ক

প্রীতি ম্যাচ দিয়েই প্রতিশোধ নিল ইংল্যান্ড। বিশ্বকাপের আগে গতকাল রাতে প্রীতি ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। ম্যাচের একমাত্র গোলে জয় নিশ্চিত হয় ইংল্যান্ডের।

গত বছর ওয়েম্বলি স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিপক্ষে ২-১ গোলে হেরেছিল ইংলিশরা। উত্তেজনাকর ওই ম্যাচে নেদারল্যান্ডসকে পরাস্ত করার প্রতিশোধের সুযোগ এবার হাতছাড়া করেনি ইংলিশরা। লিনগার্ডের দুর্দান্ত গোলে জয় নিশ্চিত করে তারা।

গতকাল ম্যাচে দুই দলই যেন পুরো সময় নির্জীব থাকার দায়িত্ব পালন করেছে! প্রথমার্ধে দুই দলই তেমন সুযোগ সৃষ্টি করতে পারেনি। ফলে প্রথমার্ধ একপ্রকার অলস সময়ই কাটাতে হয়েছে দুই দলের গোলরক্ষকদের।

প্রতিপক্ষের মাঠে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে সৌভাগ্যবশত এগিয়ে যায় ইংল্যান্ড। ম্যাচের ৫৯তম মিনিটে বাঁ-দিক থেকে ড্যানি রোজের বাড়ানো ক্রস এক খেলোয়াড়ের গায়ে লাগে। ডি-বক্সের বাইরে ছিলেন লিনগার্ড। তিনি ভুল করেননি, জোরানো শটে পরাস্ত করেন প্রতিপক্ষের গোলরক্ষককে। ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ডের ডান পায়ের জোরালো শট ঝাঁপিয়ে পড়েও আটকাতে পারেননি নেদারল্যান্ডসের গোলরক্ষক। এ গোলেই জয় নিশ্চিত হয় ইংল্যান্ডের।

ফলে বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচে ১-০ ব্যবধানে জয়ের পাশাপাশি আগের ম্যাচে হারার মধুর প্রতিশোধও নিল ইংলিশরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement